fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অবশেষে বাংলাদেশ থেকে ফিরলো ভারতীয় ট্রাক চালকরা

জয়দেব অধিকারী,মেখলিগঞ্জ: লকডাউনের কারনে অবশেষে বাংলাদেশ থেকে ভারতে ফিরলো ভারতীয় ট্রাক চালকরা।লকডাউনের মধ্যেই কোচবিহার জেলার মেখলিগঞ্জের চ্যাংড়াবান্ধা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে বাংলাদেশে গিয়েছিল ৬১ টি পাট বোঝাই ট্রাক। নবান্নের নির্দেশে সেই ট্রাক আটকে থাকে বাংলাদেশেই। এতে বাংলাদেশে চরম সমস্যায় পড়ে ভারতীয় ট্রাক চালকরা।

এদিকে পরিজনদের আটকে থাকায় সমস্যায় পড়তে হয় তাদের পরিবারকেও। অবশেষে মঙ্গলবার ৩৮ দিন পর বাংলাদেশ থেকে ট্রাক গুলো ভারতে ঢুকলো।এনিয়ে বাংলাদেশে আটকে থাকা দুই দেশের মধ্যে ব্যাপক আলোচনা হয়।সুত্র মারফত কেন্দ্রীয় সরকার সবুজ সঙ্কেত দিলেও নবান্ন থেকে কোন নির্দেশ না আসায় চালকদের আটকে থাকতে হয় বাংলাদেশেই।অবশেষে সেই জট খুললো।এদিন বাংলাদেশে থেকে ৬১ টি ট্রাক চ্যাংড়াবান্ধা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে দেশে ফিরলো।স্বস্তির নিশ্বাস ট্রাক চালক ও তাদের পরিবার গুলির।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকরা বিজেপির পাশেই রয়েছেন, বাধা দিচ্ছেন মমতাঅভিযোগ বিজেপি সাংসদের

মঙ্গলবার বাংলাদেশ থেকে ভারতে আসা ট্রাক চালকদের দেশে ঢোকার জন্য চ্যাংড়াবান্ধা আন্তর্জাতিক চেক পোস্টে উপস্থিত ছিলেন চ্যাংড়াবান্ধা উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পরেশ চন্দ্র অধিকারী, মহকুমা শাসক রাম কুমার তামাং, কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট কপিল বাইন সহ অনেক পুলিশ আধিকারিক।এদিন ট্রাক চালকদের স্বাস্থ্য পরিক্ষার পর কোয়ারেন্টাইন এ রাখা হবে বলে জানা গেছে।

Related Articles

Back to top button
Close