fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অবশেষে বহু প্রতীক্ষিত সাঁইথিয়া মল্লারপুর রাস্তা সংস্কারের কাজ শুরু হল

সুব্রত মুখোপাধ্যায়, সাঁইথিয়া: দীর্ঘদিন ধরে মল্লারপুর থেকে সাঁইথিয়ার তালতলা পর্যন্ত উনিশ কিলোমিটার রাস্তা যাতায়াতের অযোগ্য হয়ে পড়েছিল। রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বর্ধমান বা কলকাতা থেকে যারা সহজে তারাপীঠ পৌঁছাতে চান তাঁরা এই রাস্তাটি ব্যবহার করেন। কিন্তু গত এক বছরে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি এমন ভয়াবহ আকার ধারণ করেছিল যে শুধু তারাপীঠের তীর্থযাত্রীরাই নয়, রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী রামপুরহাটের আশিস বন্দ্যোপাধ্যায় কলকাতা যেতে ময়ূরেশ্বরে কোটাসুর হয়ে রাস্তাটি ব্যবহার করতেন। প্রতিদিন রাস্তায় কোনও না কোনও ট্রাক বা ডাম্পার বিকল হয়ে পড়ে থাকত।

করোনা আবহে ট্রেন, বাস চলাচল বন্ধ থাকায় রামপুরহাট থেকে মোটরবাইক চালিয়ে যাতায়াত করেন শিক্ষক সৌম্যব্রত সিনহা, পরেশ রায়, ময়ূখময় মুখোপাধ্যায়। তারা বলেন, ,মল্লারপুর থেকে তালতলা পর্যন্ত রাস্তায় বাইক চালিয়ে যাওয়া যেন দুঃস্বপ্নের মতো। বাইক চালাচ্ছি না পাহাড়ি রাস্তায় ঘোড়া ছোটাচ্ছি আলাদা করে ভাবতে পারতাম না। বাড়ি ফিরে কোমড়ে পিঠে যন্ত্রণা শুরু হয়ে গিয়েছিল।

ময়ূরেশ্বরের বিধায়ক অভিজিৎ রায় জানিয়েছেন, টেন্ডার ডেকে কাজ শুরু করা গেছে। ঠিকাদার সংস্থা মল্লারপুরের দিক থেকে প্রাথমিক কাজ আরম্ভ করেছেন।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে জীবনাবসান তামিলনাড়ুর কৃষিমন্ত্রীর

কাজ শুরুর খবর শুনে খুশি এই অঞ্চলের আপামর বাসিন্দা ও স্কুল কলেজের ছাত্রছাত্রীরা। গদাধরপুর থেকে সাঁইথিয়ার নিত্যযাত্রী স্কুল ছাত্র জাকির হোসেন, সাইদা খাতুন, পার্থ মণ্ডলেরা জানান, যে তারা ভীষণ আনন্দিত ও আশা করেন কয়েক মাসের মধ্যে রাস্তা আগের মতো ঝকঝকে হয়ে যাবে।

Related Articles

Back to top button
Close