fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আর্থিক তছরূপ.. ICICI-ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের স্বামী দীপক কোচারকে গ্রেফতার করল ইডি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আর্থিক তছরূপের দায়ে গ্রেফতার করা হল আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের স্বামী দীপক কোচারকে। স্ত্রী ব্যাঙ্কের শীর্ষ পদে থাকার সুযোগকে হাতিয়ার করে তার বিরুদ্ধে ভিডিওকন সংস্থার সঙ্গে আইসিআইসিআই ব্যাঙ্কের একটি বড় অঙ্কের লেনদেন করার অভিযোগ সামনে এসেছে। আরও জানা গেছে, এই কর্মকাণ্ডের জনে একদিকে ব্যাঙ্কের যেমন আর্থিক ক্ষতি হয়েছে এবং লাভবান হয়েছে দীপক কোচারের সংস্থা। অনেক দিন ধরেই তার বিরুদ্ধে খোঁজ খবর চালানো হচ্ছিল। অবশেষে সোমবার রাতে দীপক কোচারকে গ্রেফতার করল ইডি।

এর আগে আর্থিক নয়ছয়ের অভিযোগে ২০১৯ সালের শুরুর দিকে চন্দা, তাঁর স্বামী ও ভিডিওকন গ্রুপের কর্তা বেণুগোপাল ধুতের বিরুদ্ধে মামলা করে ইডি। অভিযোগ, চন্দা কোচার ব্যাঙ্কের শীর্ষ পদে থাকার সময় বেআইনিভাবে এই ব্যাঙ্ক থেকে ১৮৭৫ কোটি টাকা ঋণ অনুমোদন করা হয়েছে এবং তাতে কোচার ও ধুতের সংস্থা আর্থিকভাবে লাভ করেছে। এই ঘটনায় অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা এবং প্রতারণ দমন আইনে বিঘ্ন ঘটানোর অভিযোগ উঠেছে।

আইসিআইসিআই ব্যাংকের সিইও পদে থাকার সুবিধা নিয়ে অবৈধ উপায়ে ওই বেসরকারি সংস্থাকে ঋণ মঞ্জুর করেছেন চন্দা। বিতর্কে নাম জড়ানোর পরে ২০১৮ সালের অক্টোবর মাসে সিইও পদ থেকে আগাম অবসর নেন চন্দা।

Related Articles

Back to top button
Close