fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

৮৯তম ‘মন কি বাত’ কি বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জেনে নিন

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: রবিবার রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এর ৮৯তম পর্বে এসে দেশবাসীর উদ্দেশে একাধিক বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন চারধাম তীর্থস্থানে যাত্রীদের ময়লা আবর্জনা পাওয়া প্রধামন্ত্রী বলেন, ভক্তদের উদ্দেশ্যে চারপাশ পরিষ্কার রাখতে এবং অন্যদেরও একই কাজে সহায়তা করতে হবে।

এদিনের মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুরুলিয়ার বাসিন্দা শ্রীপতি টুডুর কথা উল্লেখ করে বলেন, লকডাউনের এই সময় পুরুলিয়ার এই যুবক দেশের সংবিধানকে নিজের ভাষা অলচিকিতে অনুবাদ করেছে। যা সাঁওয়াল সম্প্রদায়ের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। শ্রীপতি টুডু পশ্চিমবঙ্গের ভাষা অধ্যায়ন ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক। মোদী বলেন, ‘শ্রীপতি টুডুর কাজের কথা জানতে পেরে তিনি খুব খুশি হয়েছেন।’

মোদী বলেন, দেশে ইউনিকর্নের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। গত কয়েক দিনে ১৪ টি নতুন ইউনিকর্ন তৈরি হয়েছে। ভারতের স্টার্টআপ এগিয়ে চলেছে। কোভিড মহামারী চলাকালীনও, ভারতের স্টার্টআপগুলি সম্পদ এবং মূল্য তৈরি করে চলেছে।

  • “একটি ইউনিকর্ন মানে অন্তত ৭,৫০০ কোটি টাকার স্টার্টআপ। এই ইউনিকর্নগুলির মোট মূল্য ৩৩০ বিলিয়ন মার্কিন ডলার, যা ২৫ লাখ কোটি টাকার বেশি। নিশ্চয়ই এটা প্রত্যেক ভারতীয়ের জন্য অত্যন্ত গর্বের বিষয়’। প্রধানমন্ত্রী জানান। ভারতীয় ইউনিকর্নের গড় বার্ষিক বৃদ্ধির হার মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য অনেক দেশের চেয়ে বেশি। ইউনিকর্নের নিরিখে ভারত অন্যান্য অনেক দেশের থেকে এগিয়ে আছে।

Related Articles

Back to top button
Close