fbpx
দেশহেডলাইন

দিল্লিতে প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের খোঁজ, রাজ্যবাসীর পাশে থাকার আশ্বাস কেজরিসরকারের

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: কেরলের পর এবার দিল্লিতে মাঙ্কিপক্স আক্রান্তের খোঁজ মিলল। আক্রান্ত ব্যক্তি ৩৪ বছরের যুবক। এই নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪। রাজ্যের মুখ্যমন্ত্রী সকল রাজ্যবাসীকে আশ্বস্ত করে জানিয়েছেন, অযথা ভয়ের কিছু নেই। দিল্লির সরকার মানুষের পাশে আছে।

৩৪ বছর বয়সী আক্রান্ত ব্যক্তি দিল্লির লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে পৃথক আইসোলেশন বিভাগে ভর্তি রয়েছেন। আক্রান্ত ব্যক্তির সামান্য জ্বর ও গায়ে ফুসকুড়ি রয়েছে। তবে আক্রান্তের বিদেশ ভ্রমণের কোনও রেকর্ড নেই। হিমাচল প্রদেশের মানালিতে একটি স্ট্যাগ পার্টিতে যোগ দিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরেই তিনদিন আগে তিনি জ্বর ও গায়ে ফুসকুড়ি নিয়ে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকেরা তাঁর নমুনা সংগ্রহ করে শনিবারই পুণের ন্যাশনাল ইন্সটিটিউট অব ভাইরোলজিতে পাঠান পরীক্ষার জন্য। রাতেই জানা যায়, তাঁর রিপোর্ট পজেটিভ।

দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মাঙ্কিপক্স সংক্রমণের খবরটি নিশ্চিত করেছেন। কেজরিওয়াল একটি টুইট করে জানিয়েছেন, ‘দিল্লিতে এই প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। আক্রান্তের অবস্থা স্থিতিশীল। তিনি সুস্থ হয়ে উঠছেন। আতঙ্কিত হওয়ার কিছু নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে (এলএনজেপি)আলাদা আইসোলেশন বিভাগ তৈরি করা হয়েছে। দিল্লির মানুষকে সুরক্ষা ও সংক্রমণ থেকে বাঁচাতে আমাদের বিশেষ টিম কাজ করছে’।

Related Articles

Back to top button
Close