fbpx
দেশহেডলাইন

এবার সমাজকর্মী মেধা পাটেকরের নামে সংগৃহীত অর্থ অপব্যবহারের অভিযোগে এফআইআর দায়ের

যুগশঙ্খ, ওয়েবডেস্ক:  ‘নর্মদা বাঁচাও’ আন্দোলনের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজকর্মী মেধা পাটেকরের নামে সংগৃহীত অর্থ অপব্যবহারের অভিযোগ উঠল। মেধা পাটেকর সহ ১১ জনের নামে মধ্যপ্রদেশ বারওয়ানি থানায় এফআইআর দায়ের হয়েছে। সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সমাজকর্মী।

পুলিশ সূত্রে খবর, অভিযোগকারীর দাবি, ১৩.৫০ কোটি টাকা আত্মসাৎ করেছেন মেধা সহ ১২ জন। সংস্থার ট্রাস্টি বোর্ডের কাছে ১৪ বছরের ওই সংগৃহীত অর্থের কোনও হিসেব নেই। দেশবিরোধী প্রচারে ওই অর্থ ব্যবহার করা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। শনিবার দায়ের হওয়া এফআইআরে মেধা ছাড়াও নাম রয়েছে পারভিন রুমি জাহাঙ্গির, বিজয়া চৌহান ও কৈলাস অবশ্য প্রমুখের। এদিকে মেধা পাটেকর জানিয়েছেন, সমস্ত রকম অভিযোগের জবাব দিতে তিনি প্রস্তুত। অভিযোগকারীর অভিযোগ করেছেন,  মেধা পাটেকর নিজেকে একজন সমাজকর্মী হিসাবে দেখিয়ে মানুষকে বিভ্রান্ত চেষ্টা করছেন। মেধা পাটেকর জানিয়েছেন, পুলিশের কাছ থেকে কোনও অফিসিয়াল নোটিশ পাননি, তবে প্রতিটি অভিযোগের জবাব দিতে তিনি প্রস্তুত আছেন।

প্রসঙ্গত, চলতি বছরে মেধা পাটকরের বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগে এফআইআর দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। ইডি ছাড়াও মেধা ও তাঁর সংস্থার বিরুদ্ধে একই অভিযোগে তদন্ত চালাচ্ছে ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্স ও আয়কর দফতর।

Related Articles

Back to top button
Close