fbpx
হেডলাইন

মুম্বইয়ের শপিং মলে বিধ্বংসী আগুন, আহত ২ দমকলকর্মী, সরানো হল ৩৫০০ জনকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার গভীর রাতে আগুন লেগেছে মুম্বইয়ের একটি শপিং মলে। বৃহস্পতিবার রাত থেকে দাউদাউ করে জ্বলছে ওই মল। ভিতরে থাকা সকলকে সুস্থ অবস্থায় বের করা সম্ভব হলেও দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও এখনও আয়ত্তে আসেনি আগুন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লড়াই করে চলেছেন দমকল কর্মীরা। ঘটনাস্থলে গিয়েছে দমকলের অন্তত ২৪টি ইঞ্জিন। এছাড়াও আগুন নেভানোর জন্য ১৬টি সুবিশাল জলের ট্যাঙ্কার আনা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছেন কমপক্ষে ২৫০ জন দমকল কর্মী।

জানা গিয়েছে, ওই মলের পাঁচতলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে আহত হয়েছেন ২ দমকল কর্মী। এই সিটি সেন্টার মলের পাশেই রয়েছে ৫৫ তলা উঁচু একটি বহুতল। সেখান থেকে প্রায় ৩৫০০ লোককে নিরাপদে বের করে আনা হয়েছে। এই বহুতলের নাম অর্কিড এনক্লেভ। পুলিশের সাহায্যে সেখান থেকে বাসিন্দাদের নিরাপদে বের করে এনেছেন দমকলকর্মীরা। তবে সূত্রের খবর, শুক্রবার সকালেও আগুন নিয়ন্ত্রণে আসেনি। এখন আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। জানা গিয়েছে, আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ২ জন দমকল কর্মী। তাঁদের চিকিত্‍সার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্রের খবর, তাঁদের অবস্থা এখন স্থিতিশীল।

আরও পড়ুন: প্রকৃতি পুজোই দুর্গাপুজো

স্থানীয় বাসিন্দাদের কথায়, সিটি সেন্টার মলে গতকাল রাত ৮টা ৫৩ মিনিট নাগাদ প্রথম আগুন দেখা যায়। জানা গিয়েছে, একটি দোকানে আগুন লেগে গিয়েছিল সেই সময়। এই দোকান ছিল মলের লেভেল ওয়ানে। এরপর ক্রমশ ছড়িয়ে পড়তে থাকে আগুন। রাত বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হতে থাকে। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। বাড়তে থাকে আগুনের লেলিহান শিখা। দাউদাউ করে জ্বলতে শুরু করে শপিং মলের একাংশ। সূত্রের খবর, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা।

এদিনের অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। যদিও আগুনে নিয়ন্ত্রণে আসার আগে ক্ষতির পরিমাণ জানা সম্ভব নয়। দমকল কর্মীদের অনুমান, মলের তিনতলার একটি মোবাইলের দোকানে শর্ট সার্কিটের ফলে এই ঘটনা, তবে সেবিষয়ে এখনও নিশ্চিত নন তাঁরা। আগুন নেভানোর পরই উৎস জানা যাবে বলেই জানিয়েছেন  আধিকারিকরা।

 

Related Articles

Back to top button
Close