fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ে আগুন, ঘটনাস্থলে দমকলের ৭টি ইঞ্জিন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সাতসকালে আগুন লাগল সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ের ৬ তলায়। খবর পেয়েই হাজির হয়েছে দমকলের ৭ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শকসার্কিটের জেরেই এই আগুন লাগে। ঘটনার তদন্ত চলেছে বলে জানানো হয়েছে।

কেমন করে এই আগুন লাগল সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তের পর দমকল ও দিল্লি পুলিশের অনুমান, শর্ট-সার্কিটের জন্যই এই আগুন লাগে। ঘটনায় হতাহতের কোনও খবর এখনও পর্যন্ত নেই। জানা গিয়েছে, করোনার আবহে এমনিতেই সংসদের অ্যানেক্স ভবনে কর্মীদের যাতায়াত কম। অগ্নিকাণ্ড সকালে হওয়ায় অফিসের কর্মীরাও কেউ ছিলেন না। নিরাপত্তার জন্য যাঁরা ছিলেন, তাঁরা ধোঁয়া বের হতে দেখেই নিরাপদ দূরত্বে সরে যান।

উল্লেখ্য, করোনা সংকটের জেরে সংসদের দুই কক্ষ লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন মার্চ থেকেই বন্ধ। মার্চের ২৩ তারিখ বাজেট সেশন স্থগিত হয়ে গিয়েছিল। সূত্রের খবর, সেপ্টেম্বরের ২৩ তারিখের মধ্যে সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরু করতে হবে। কারণ দুই অধিবেশনের মধ্যে ছ’মাসের তফাত রাখা যায় না।

Related Articles

Back to top button
Close