fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত প্লাস্টিক কারখানা, এলাকায় চাঞ্চল্য

মিলন পণ্ডা, পাঁশকুড়া (পূর্ব মেদিনীপুর): রাতের অন্ধকারে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া থানার জিয়াদাতে প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের
ভস্মীভূত হল কারখানাটি। ঘটনার পর গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

রবিবার ভোর তিনটে নাগাদ স্থানীয় বাসিন্দারা কারখানা থেকে আগুনের ফুলকি বের হতে দেখতে পান। দ্রুতগতিতে কারখানায় ভিতর আগুন ছড়িয়ে পড়তে থাকে। স্থানীয় বাসিন্দারা প্রাথমিকভাবে জল ঢেলে আগুন নেভানোর চেষ্টা করলেও কিন্তু আগুন নিয়ন্ত্রণে আসেনি। খবর দেওয়া হয় দমকলকে। দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে সবশেষ। সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় প্লাস্টিক কারখানাটি।

যদিও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো পর্যন্ত পরিষ্কার নয়। কয়েক লক্ষাধিক টাকা অগ্নিকান্ডে ভস্মীভূত হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। ঠিক কি কারণে এই অগ্নিকাণ্ড তা এখনো পর্যন্ত পরিষ্কার নয়।

দমকল আধিকারিকেরা মনে করছেন বিদ্যুতের শর্ট সার্কিট ও প্লাস্টিকের গলানোর জন্য হিট মেশিন থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। যদিও সব দিক খতিয়ে দেখছে দমকল আধিকারিকেরা। ঘটনা তদন্ত শুরু করেছে পাঁশকুড়া থানার পুলিশ।

স্থানীয় বাসিন্দা বলেন, রাত তিনটে নাগাদ হঠাৎ কারখানা থেকে আগুনের ফুলকি বের হতে দেখেন। এরপর তারা স্থানীয় বাসিন্দাদের জোর করে প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করল কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। খবর দেওয়া হয় দমকলকে।দমকলের দুটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

Related Articles

Back to top button
Close