fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজর SNCU ওয়ার্ডে আগুন, বারবার অগ্নিকান্ডে উঠছে প্রশ্ন!

হাসপাতাল কর্মী সহ নিরাপত্তা রক্ষী ও দমকলের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।অল্পের জন্য রক্ষা পেয়ে যায় ওয়ার্ডের ৫৬ জন শিশু।

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ফের অগ্নিকাণ্ডের ঘটনায় ছড়াল চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার ভোররাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের এসএনসিইউ ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। হাসপাতাল কর্মী সহ নিরাপত্তা রক্ষী ও দমকলের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।অল্পের জন্য রক্ষা পেয়ে যায় ওয়ার্ডের ৫৬ জন শিশু। তাদের তড়িঘড়ি অন্যত্র সরিয়ে নেওয়া হয়। কোনও হতাহত না হলেও গোটা ঘটনায় হাসপাতাল জুড়ে আতঙ্ক ছড়িয়েছে।

জানা গিয়েছে মঙ্গলবার ভোর রাতে আচমকাই এসএনসিইউ ওয়ার্ডে আগুন লাগে। ওই ওয়ার্ডে ছিল ৫৬ টি শিশু। হাসপাতালের কর্মীরা আগুন দেখতে পায়। তখন হুলুস্থুল বেধে যায়। কে কোথায় যাবে কি করবে বুঝে উঠতে পারে না। তাড়াতাড়ি ওই ওয়ার্ডের শিশুদের এক এক করে অন্যত্র সরানোর ব্যবস্থা করা হয়। শিশুদের সাথে থাকা মায়ের হাতে তুলে দেওয়া হয় তাদের শিশু। খবর পেয়ে হাসপাতালের নিরাপত্তা রক্ষীরা সহ দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। উভয়ের যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
হাসপাতালে সুপার কৌশিক সমাজদার জানান একটি ফ্যানের রেগুলেটার থেকে আগুন লেগেছিল। রেগুলেটারে শর্ট সার্কিটের ফলেই রাত সাড়ে তিনটের সময় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এভাবে শর্ট সার্কিটের ফলে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও অবহেলা নেই বলে তার দাবী। পাশাপাশি এই ধরনের ঘটনা যাতে আগামীতে না ঘটে সেদিকেও কতৃপক্ষ এখন থেকে তৎপর থাকবে বলে আশ্বাস দিয়েছেন হাসপাতালের সুপার।

প্রসঙ্গত উল্লেখ্য গত বছর সেপ্টেম্বর মাসে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ইনটেনসিভ কেয়ার ইউনিটে অগ্নিকান্ডের ঘটনায় একজন মহিলার মৃত্যু হয়। সেক্ষেত্রেও শর্ট সার্কিটের ফলেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল বলে জানা গিয়েছে। বারবার এভাবে শর্ট সার্কিটের ফলে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় হাসপাতালের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।

Related Articles

Back to top button
Close