fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষকের বাড়িতে মজুত করা ধানে আগুন, চাঞ্চল্য উত্তর দিনাজপুরের হেমতাবাদে

নিজস্ব প্রতিনিধি, হেমতাবাদ: রাজ্যজুড়ে যখন কৃষক আন্দোলন শুরু হয়েছে ঠিক তখনই এক কৃষকের বাড়িতে মজুত করা ধানে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটল।  এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের সোনাবান্দ এলাকায়।
জানা যায়, হেমতাবাদ ব্লকের সোনাবন্দ গ্রামে প্রান্তিক কৃষক জাতরু মহম্মদ তাঁর দেড় বিঘা জমির ধান কেটে বাড়িতে মজুত করে রেখেছিলেন।

সোমবার রাতে বাড়ির সবাই যখন ঘুমিয়ে পড়েছিলেন ঠিক তখনই দুষ্কৃতীরা বাড়িতে ঢুকে স্তুপাকৃত ধানে আগুন ধরিয়ে ঘটনাস্থল থেকে চম্পট দেয় বলে অভিযোগ।

আগুনের লেলিহান শিখায় ঘুম ভেঙে যায় জাতরু মহম্মদ ও তার পরিবারের সকলে। এরপর তার চিৎকারে এলাকাবাসীরা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও ততক্ষণে আগুন গ্রাস করে নিয়েছে মজুত করা ধানের বেশিরভাগ অংশ। যার জেরে নিঃস্ব হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত ওই কৃষক। ঘটনার জেরে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেফতার এবং ক্ষতিগ্রস্থ কৃষকের ক্ষতিপূরণের দাবিতে মঙ্গলবার দুপুরে বিডিও অফিসের সামনে ধরনায় বসেন বিজেপি কর্মিরা।

সমস্ত ঘটনা শুনে বিডিও পৃথ্বীশ দাস ব্লক প্রশাসনের তরফে ক্ষতিগ্রস্ত ওই কৃষককে খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: শীঘ্রই সেনাবাহিনীতে যুক্ত হবে দেশীয় প্রযুক্তিতে তৈরি হাউইৎজার… ভোকাল ফর লোকাল

বিডিও পৃথ্বীশ দাস বলেন, ‘পুলিশকে অবিলম্বে এই কাজের সাথে যুক্ত দুষ্কৃতীদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছি। ব্লক প্রশাসনের পক্ষথেকে ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারকে কিছু খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে’।

Related Articles

Back to top button
Close