fbpx
কলকাতাহেডলাইন

করোনার সংক্রমণ রুখতে বড় বাজার ও পোস্তা মার্কেট থেকে গোডাউন সরানোর প্রস্তাব ফিরহাদের

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া যাতে রোধ করা যায় সে জন্য বড় বাজার ও পোস্তা বাজার অন্যত্র সরিয়ে নেওয়া হবে বলে জানা গিয়েছিল পুরসভাসূত্রে। তবে এখনই বড়বাজার ও পোস্তা বাজার সরছে না বলে জানালেন কলকাতা পুরসভার প্রশাসক তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।আপাতত বড় বাজার ও পোস্তা বাজার এলাকায় যে অফিস রয়েছে সেগুলি কে ঠিক রেখে বরং গোডাউন গুলিকে অন্যত্র সরানো যায় কিনা সে বিষয়ে চিন্তাভাবনা করছে পুর কর্তৃপক্ষ।

 

 

ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, বড়বাজারের বিস্তীর্ণ এলাকাজুড়ে পাইকারি বাজার থাকায় সেখানে সব রকম দ্রব্যের পাইকারি বেচাকেনা হয়। এই কারণে বিপুল পরিমাণে ভিড় হয় ওই এলাকায়। একইসঙ্গে বাইরের থেকে লরিতে করে মাল খালাস করার সময় খালাসিদের থেকেও সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা থেকে যায়। এই সংক্রমণ ছড়ানো রোধ করতেই জানানো হয়েছিল মার্কেটের লোডিং-আন লোডিং এর জায়গা স্থানান্তর করার চিন্তাভাবনা শুরু করেছে রাজ্য সরকার। পুলিশকেও জায়গা খোঁজার জন‍্য বলা হয়েছে রাজ্য সরকারের তরফে। বাইরে থেকে ট্রাক ধোকা রুখতে এই নয়া পদক্ষেপ বলে জানা গিয়েছে।

 

 

তবে সম্প্রতি ফিরহাদ হাকিম জানান, “বড় বাজার ও পোস্তা মার্কেট এখনই শহরের বাইরে যাচ্ছে না। ব্যবসায়ীদের পরিকাঠামো তৈরি করে দেওয়ার কথা বলা হয়েছে। তবে ব্যবসায়ীদের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।”

 

এদিকে অফিস বড় বাজার ও পোস্তা এলাকায় রেখে গোডাউনগুলিকে ডানকুনি বা সেই সংলগ্ন এলাকায় সরিয়ে নিয়ে যাওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে ব্যবসায়ীদের।

Related Articles

Back to top button
Close