fbpx
কলকাতাহেডলাইন

দিলীপ ঘোষের ওপর হামলার সঙ্গে তৃণমূল জড়িত নয়, সাফাই ফিরহাদের

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: দিলীপ ঘোষের অভিযোগ ভিত্তিহীন। পাল্টা তোপ দাগলেন পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। বুধবার কেওড়াতলা শ্মশানে সাংবাদিকদের মুখোমুখি হয় তিনি বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষের অপর আক্রমণের ঘটনায় একথা বলেন।
তিনি বলেন, ‘তৃণমূল কেন দিলীপ ঘোষের উপর হামলা চালাতে যাবে?’ এদিন সকালে অন্যান্য দিনের মতোই প্রাতঃভ্রমণে বেরিয়ে ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সে সময় হঠাৎই তার ওপর তৃণমূলের দুষ্কৃতীদের দ্বার আক্রমণ নামিয়ে আনা হয়েছে বলে অভিযোগ করেন স্বয়ং দিলীপ ঘোষ। তার প্রেক্ষিতেই এদিন ফিরহাদ তৃণমূলের হয়ে সফাইতে ঘটনার দায় নিতে অস্বীকার করেন। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে তৃণমূল যতই রাজ্য বিজেপি কে তুচ্ছ করে দেখুক না কেন। দিলীপ ঘোষের নেতৃত্বে বঙ্গ বিজেপিকে অন্দরে অন্দরে যথেষ্ট সমীহ করেই চলছে। সে কারণেই হয়তো দিলীপ ঘোষকে টার্গেট করা হয়েছিল। যদিও রাজনৈতিক পর্যবেক্ষকদের এই মতকে পাত্তা দিতে নারাজ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও দিলীপ ঘোষের অভিযোগকে নস্যাৎ করেছেন।
এদিন ফিরহাদ আরো বলেন, ‘তৃণমূলের এসব করার কোনো প্রয়োজন নেই। দিলীপ ঘোষ যেখানে ইচ্ছে ঘুরে বেড়াচ্ছেন। যা ইচ্ছে তাই বলে বেড়াচ্ছেন। গণতান্ত্রিক অধিকার আছে উনি যা ইচ্ছে বলতেই পারেন। কিন্তু অযথা তৃণমূল কেন ওর উপর আক্রমণ করতে যাবে। তৃণমূল কেন হামলা করবে? কেনই বা আমরা এসব কাজ করতে যাব? তাকে আটকাতে এসবের কোনো প্রয়োজন নেই। আর বাংলা মমতাময়। তৃণমূল আছে থাকবে। মমতা বন্দ্যোপাধ্যায় এখানে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। তাই সবাই এত লাফাচ্ছে। শুধুমাত্র প্রচারের জন্যই দিলীপ ঘোষ এসব করছেন।’ এদিন কেওড়াতলা মহাশ্মশানে যথাযোগ্য সম্মানের সঙ্গে পুরসভার তরফ থেকে পশ্চিমবঙ্গের দ্বিতীয় মুখ্যমন্ত্রী ডক্টর বিধানচন্দ্র রায় জন্ম ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার আবক্ষ মূর্তিতে মাল্যদান করেন ফিরহাদ হাকিম।

Related Articles

Back to top button
Close