fbpx
কলকাতাহেডলাইন

ছট পুজো নিয়ে রাজনীতি করছে বিরোধীরা: ফিরহাদ 

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: “ছট পুজো নিয়ে রাজনীতি করছে বিরোধীরা। রবীন্দ্র সরোবরে ছট পুজো নিয়ে যারা বিরোধিতা করছেন তাদের সাহস থাকলে সামনে এসে করুক”। শুক্রবার নাম না করেই এভাবেই কড়া ভাষায় রাজ্য বিজেপির সমালোচনায় সরব হলেন কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম। তাঁর কথায়, “বিরোধীরা শাঁখের করাতের মতো। দুদিক থেকেই সরকারকে পর্যদুস্ত করতে চাইছে। কিন্তু পশ্চিমবঙ্গের সমস্ত ধর্মীয় উৎসব পালনের স্বাধীনতা রয়েছে। যারা বাইরের রাজ্য থেকে এই রাজ্যে এসেছেন তাদের কখনোই যেন অবহেলিত না মনে হয় সেজন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করবে রাজ্য সরকার”।
প্রসঙ্গত, রবীন্দ্র সরোবরে ছট পূজা করার অনুমতি চেয়ে পরিবেশ আদালতে আবেদন জানিয়েছিল কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। কিন্তু বৃহস্পতিবার এই আবেদন খারিজ করে দেয় পরিবেশ আদালত। এদিকে গত বছর থেকেই পরিবেশের কথা মাথায় রেখে রবীন্দ্র সরোবরে ছট পূজা বন্ধ করার নির্দেশ দিয়েছিল পরিবেশ আদালত। সেই সময় রবীন্দ্র সরবোরে পুজা আটকাতে রাজ্য প্রশাসন এবং পুলিশের ভূমিকায় খুশি হয়েছিলেন পরিবেশকর্মীরা। কিন্তু চলতি বছর কেএমডিএ-র পক্ষ থেকে রবীন্দ্র সরোবরে ছট পূজার আবেদন জানানো কার্যত ক্ষুব্দ পরিবেশবিদরা।
যদিও এদিন এদিন পরিবেশ প্রেমীদেরও পাল্টা একহাত নেন ফিরহাদ। বলেন, “যখন রাজারহাটের জলাশয় ভর্তি পরে সেখানে প্রমোটিং করা হয়েছিল তখন কেন চুপ ছিলেন এই পরিবেশ প্রেমীরা”।  রাজ্য সরকারের বিরুদ্ধে ভোটের রাজনীতি করার অভিযোগও তুলেছেন বিরোধীরা। এই অভিযোগের জবাব দিয়ে ফিরহাদ হাকিম জানান, “যাদের কোনো কাজ নেই তারাই ঘরে বসে প্রেস কনফারেন্স করে এই ধরনের কথাবার্তা বলছেন”। পাশাপাশি তিনি আরও বলেন শহরের ১৫টি জায়গায় ছট পুজোর আয়োজন করা হয়েছে। এর মধ্যে ১০টি স্থায়ী ও পাঁচটি অস্থায়ী জলাশয়।

Related Articles

Back to top button
Close