fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

সার্বিক লকডাউন, ড্রোনে নজরদারি রাজাবাজার, পার্ক সার্কাস-সহ একাধিক জায়গায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোমবার সকাল ৬টা থেকে শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে সার্বিক লকডাউন। সকাল থেকেই শুরু হয়েছে সার্বিক লকডাউন। বন্ধ রয়েছে সমস্ত রকমের দোকানবাজার, গণপরিবহণ, অফিসকাছারি, ব্যাঙ্ক মায় আদালতও। রাজ্যের প্রতিটি জেলাতেই চলেছে কড়া নজরদারি। মোড়ে মোড়ে চলছে নাকা চেকিং। রাস্তায় বার হলেই পড়তে হচ্ছে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে। কেন লকডাউনের মধ্যে বার হতে হয়েছে সেই প্রশ্নের যথাযথ উত্তর দিতে না পারলেই আটক করা হচ্ছে। বেশ কিছু ক্ষেত্রে সঙ্গের চার চাকা বা দুই চাকার গাড়িও আটক করা হচ্ছে। তবে পুলিশ, দমকল, হাসপাতাল, সংবাদমাধ্যমের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষের ছাড় দেওয়া হচ্ছে। আবার ওষুধ ও দুধের দোকানও খোলা রাখা হচ্ছে। রাজ্যে বন্ধ রয়েছে ট্রেন ও বিমান পরিষেবাও। কলকাতা সহ রাজ্যের প্রায় সব বড় শহরের রাস্তাঘাট রীতিমত শুনশান। জেলার ছবিও এক।

ড্রোন দিয়ে চালানো হচ্ছে নজরদারি। নারকেলডাঙা, রাজাবাজার, পার্ক সার্কাস-সহ একাধিক জায়গায় এরিয়াল সার্ভে করে কলকাতা পুলিসের ড্রোন স্কোয়াড। তবে, সকাল থেকে প্রতিবারের মতো লকডাউন ভাঙার ছবি লক্ষ্য করা হিয়েছে। এত সচেতনতা অভিযান চালানোর পরও মাস্ক ছাড়াই রাস্তায় বেরিয়েছেন অনেকে। কেউ আবার পুলিসের সঙ্গেই তর্ক জুড়েছে মাস্ক না পরা নিয়ে। অদ্ভুত যুক্তি, বাড়ির সামনে তাই মাস্ক পরার দরকার নেই। সকালে নাকা চেকিং চলে উল্টোডাঙ্গা মোড়ে। উল্টোডাঙ্গা মোড়ের নাকা চেকিং অমান্য করে একটি প্রাইভেট গাড়ি মানিকতলার দিকে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। পরে হাডকো মোড়ে নাকা চেকিংয়ে গাড়িটিকে ধরা হয়। চালক-সহ একজনকে আটক করা হয়ে।

আরও পড়ুন: ‌পিতৃপক্ষ’‌র অবসান, ১৭ সেপ্টেম্বরের পর শুরু রাম মন্দির নির্মাণ!

চলতি সপ্তাহেই আবার শেষের দিকে শুক্র ও শনিবার থাকছে মাসের দ্বিতীয় ও তৃতীয় সার্বিক লকডাউন। পর পর দুই দিনের এই লকডাউন এই সপ্তাহেই পড়ে যাওয়ায় হিসাব মতো একই সপ্তাহে তিনদিন লকডাউন থাকছে। একই সঙ্গে এটাও জানা গিয়েছে আগামী সপ্তাহে বিশ্বকর্মা পুজো, রান্না পূজো ও মহালয়া থাকায় নতুন করে আর লকডাউন ওই সপ্তাহে পড়ার কোনও সম্ভাবনা নেই। আগামী সপ্তাহে অবশ্য কোনও লকডাউন থাকছে না। মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছেন সেপ্টেম্বর মাসে আবার কবে কবে লকডাউন হবে সেটা ২০ সেপ্টেম্বরের মধ্যে জানিয়ে দেওয়া হবে।

Related Articles

Back to top button
Close