fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

পাঁচ লাখ মানুষ নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত চিহ্নিত করেছে, দাবি পুরমন্ত্রীর

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: পাঁচ লক্ষ মানুষ নিজেদের বিজেপি থেকে সুরক্ষিত বলে চিহ্নিত করেছেন। বুধবার সোশাল মিডিয়ায় নিজের টুইটার হ্যান্ডেলে এমনটাই দাবি করলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সম্প্রতি ‘নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত চিহ্নিত করুন’- সামাজিক মাধ্যমে এই শীর্ষক ক্যাম্পেইন শুরু করেছে তৃণমূল।

সেই ক্যাম্পেনের ফলাফল হিসেবেই এদিন এহেন দাবি করেন ফিরহাদ। দুর্গা পুজোর প্রাককালে সমগ্র ফেসবুক জুড়ে এই ক্যাম্পেনের সূচনা করে টিম প্রশান্ত কিশোর। প্রথম থেকেই সারা ভালোই মিলছিল। কিন্তু দুর্গাপূজা জন্য কিছুটা ভাটা পড়ে এই ক্যাম্পেনের। পুজো শেষ হতেই আবারও নতুন করে শুরু হয়েছে ক্যাম্পেইন। উৎসবের মরসুমেও বাদ নেই আগামী বছরের বিধানসভা নির্বাচনের আগে শাসকের প্রচার। প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত ভাবনাতেই ভর করে সোশ্যাল মিডিয়ায় ক্যাম্পেইন শুরু করেছে তৃণমূল।

      আরও পড়ুন: অমিত শাহের সঙ্গে বৈঠক রাজ্যপালের, নভেম্বরে পাহাড়ে থাকা নিয়ে জল্পনা

পরিযায়ী শ্রমিক, দলিত নিগ্রহের মত আবেগপূর্ণ ইস্যুগুলিকে সামনে রেখে ক্যাম্পেন চালাচ্ছে ঘাসফুল শিবির। সোশ্যাল মিডিয়ায় এবারের এই ক্যাম্পেইনে সরাসরি নাম করে বিজেপিকে নিশানা করেছে তৃণমূল। এবার তাদের আনুষ্ঠানিক স্লোগান “নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত চিহ্নিত করুন”। ফেসবুকের মাধ্যমে এই ক্যাম্পেইন চালাচ্ছে তৃণমূল। ক্যাম্পেন এর ফলে কোথাও কোন মানুষ বিজেপির দ্বারা নিগ্রহ হচ্ছে কিনা, অথবা কেউ বিজেপির দ্বারা অত্যাচারিত হচ্ছে কিনা সেই খবর পাওয়া যাবে বলেই মনে করছেন রাজ্যের শাসক দল।

আরও পড়ুন: হাইলাকান্দির মিজোরাম সীমান্তে হুমকির মুখে জনজীবন, নিরাপত্তার দাবিতে ডিসির দরবারে কংগ্রেস

এই ক্যাম্পেইন শুরু হওয়ার পর থেকে আজ পর্যন্ত ৫ লাখ মানুষ নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত বলে চিহ্নিত করেছেন বলে জানিয়েছে শাসক দল। এই প্রসঙ্গে এদিন ফিরহাদ হাকিম টুইট করে জানান, “মানুষ নিজের জন্য দাঁড়িয়ে আছে। মানুষ বাংলাকে রক্ষা করছে। ৫ লক্ষ মানুষ এখানে বিজেপির ঘৃণার রাজনীতি থেকে নিজেদের নিরাপদ বলে চিহ্নিত করেছে। আপনি যদি নিজের আশেপাশে হিংস্রতা না চান, তবে এখনই savebengalfrombjp.com এ নিজেকে সুরক্ষিত চিহ্নিত করুন”।

তবে এই প্রথম নয় এর আগেও চুপিসারে নাম অপ্রকাশিত রেখে বিজেপির বিরুদ্ধে কারোর যদি কোন মন্তব্য থাকে তা জানানোর জায়গা করে দিয়েছে তৃণমূল। এক্ষেত্রে দিদিকে বল বা বাংলার গর্ব মমতা নামক ক্যাম্পেইন চালিয়েছে তারা। এতে সাড়াও মিলেছে প্রচুর। এর পর ফের একবার বিধানসভা নির্বাচনের আগে জনমত গঠন করতে ফের ময়দানে নামল রাজ্যের শাসক দল।

Related Articles

Back to top button
Close