fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা সংক্রমণ রোধ করতে শিলিগুড়িতে বন্ধ হল ৫ টি বাজার

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি : করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করতে সোমবার থেকে শিলিগুড়ির পাঁচটি বাজার সাতদিনের জন্য বন্ধ রাখলো প্রসাশন। এদিনই খুলে গেলো দীর্ঘদিন ধরে বন্ধ থাকা শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট ও চম্পাসারি বাজার, বিধান মার্কেট। এদিকে শহরে করোনা সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় প্রশাসন সিদ্ধান্ত নেয় পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের টাউন স্টেশন বাজার,২৮ নম্বর ওয়ার্ডের টিকিয়াপাড়া বাজার এবং? শালুগারা বাজার একটিয়াশাল হাট সহ মোট পাঁচটি জনবহুল বাজার সাতদিনের জন্য বন্ধ রাখার।

একই লক্ষ্যে গত ১৭ মে থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট। নিজেদের উদ্যোগে বাজার বন্ধ করেছিল বিধান মার্কেট ব্যবসায়ী সমিতি। এই তিনটি বাজার খুলে দেওয়ায় শহরবাসীর মধ্যে উদ্বেগ রয়েছে। কেননা ৪৬ নম্বর ওয়ার্ড থেকে এখন পর্যন্ত শহরে সর্বাধিকরণ করোনা আক্রান্ত ব্যক্তির সন্ধান মিলেছে। মোট ৬০ জন ব্যক্তি এই ওয়ার্ডে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন। রবিবার থেকে নতুন করে আরও আট জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। এই পরিস্থিতিতে ৪৬ নম্বর ওয়ার্ড লাগোয়া চম্পাসারি বাজার এবং রেগুলেটেড মার্কেট খুলে দেওয়ার সিদ্ধান্তে জনমানুষের প্রশ্ন উঠতে শুরু করেছে।

সোশ্যাল মিডিয়া সহ নাগরিকরা সবখানেই করোনার ব্যাপক সংক্রমণ থেকে রেহাই পাওয়ার জন্য গোটা শহরকে কড়াকড়ি লকডাউনের আওতায় আনার দাবী তুলতে শুরু করেছেন। যদিও প্রশাসনের তরফে এ ধরনের প্রস্তাব কার্যকর করা যে এখনই হচ্ছে না তা নিয়োগ দেযওয় হয়েছে।

Related Articles

Back to top button
Close