fbpx
একনজরে আজকের যুগশঙ্খদেশহেডলাইন

সীমান্তে ভারত বিক্রম পুঞ্চে খতম পাঁচ পাক সেনা

নয়াদিল্লি: সীমান্তে পাকিস্তানকে মুখের মতো জবাব দিল ভারত। এদিন পুঞ্চ সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করে পাকিস্তান। পালটা জবাবে ভারতীয় জওয়ানদের গুলিতে খতম হয়েছে পাঁচ পাকসেনা। গুরুতর জখম হয়েছেন আরও ৩ জন।

বৃহস্পতিবার রাতে জম্মু-কাশ্মীর পুঞ্চ জেলার নিয়ন্ত্রণরেখার কাছে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে হামলা চালায় পাক সেনা। গুলি চালানোর পাশাপাশি বোমাবর্ষণ করা হয়। পাক সেনার টার্গেট ছিল সীমান্ত এলাকার নাগরিক সুবিধা কেন্দ্রগুলি। সেগুলি লক্ষ্য করেই যথেচ্ছ গুলিগোলা চালাচ্ছিল তারা। এর জবাবেই ভারতীয় সেনারা পালটা গুলি চালায়। ভারতীয় জওয়ানদের তীব্র আক্রমণের ছত্রভঙ্গ হয়ে যায় পাক সেনা। পাক সেনাবাহিনীর একাধিক বাঙ্কারও চুরমার করে দিয়েছেন ভারতীয় জওয়ানরা।

আরও পড়ুন: ভারত মহাসাগরে ১২০ রণতরি মোতায়েন

উল্লেখ্যে, বছরের শুরু থেকেই জম্মু-কাশ্মীরের এই সীমান্ত এলাকায় যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। গত বুধবার পুঞ্চের মানকোট সেক্টরে গুলিবর্ষণ করে পাক সেনা। সেখানেও ভারতীয় জওয়ানরা যোগ্য জবাব দেন। ভারতীয় সেনার পালটা গুলিতে নিহত হন দুই পাক সেনা। জম্মু-ও কাশ্মীর লাগোয়া আন্তর্জাতিক সীমান্তরেখার ওপর গত ছ’মাস ধরে পাক ড্রোনের আনাগোনা বহুমাত্রায় বেড়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। নভেম্বরের শেষে পুঞ্চ সেক্টরে দেখা মিলেছিল পাক ড্রোনের। বিএসএফ-এর তরফে জানানো হয়েছিল, রাতের অন্ধকারে আকাশে ড্রোনটির গতিবিধি জওয়ানদে নজরে এসেছিল। তার কিছুদিন আগেই আবার ভারতীয় সেনা জম্মু-কাশ্মীরের কেরান সেক্টরে পাক সেনার একটি কপ্টারকে গুলি করে নামিয়েছিল। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই বেপরোয়াভাবে ভারতীয় সীমান্তে অনুপ্রবেশ করতে চাইছে পাক জঙ্গিরা। তবে ভারতীয় জওয়ানদের তৎপরতায় তাদের সেই চেষ্টা বারবারই ব্যর্থ হয়েছে।

Related Articles

Back to top button
Close