fbpx
অসমদেশহেডলাইন

কালাইন লক্ষ্মীপুরে অল্টো – ট্রাক মুখোমুখি সংঘর্ষে মর্মান্তিক মৃত্যু বদরপুর এন সি কলেজের পাঁচ ছাত্রের

যুগশঙ্খ প্রতিবেদন, কাটিগড়া ও বদরপুর: মর্মান্তিক। ভয়ঙ্কর এক সড়ক দুর্ঘটনা। করিমগঞ্জ জেলার বদরপুর নবীনচন্দ্র কলেজ ( N C College) থেকে ক্লাস শেষে অল্টো গাড়ি করে বাড়ি ফেরার পথে কাছাড়ের কালাইন লক্ষীপুর জাতীয় সড়কে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে পাঁচ ছাত্রের মর্মান্তিক মৃত্যু ঘটে। নিহত ছাত্ররা সবাই কাছাড় ( Cachar ) জেলার কাটিগড়া (Katigorah) থানা এলাকার বাসিন্দা। নিহত পাঁচজন ছাত্র এন সি কলেজের টি ডি সি প্রথম বর্ষের সায়েন্স শাখার ছাত্র।

ঘটনাটি ঘটেছে ২ ডিসেম্বর বেলা ২টা ১৫ মিনিটে। এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হয়েছেন কালাইন ধুমকর গ্রামের বুরহান উদ্দিনের পুত্র মঞ্জুর আহমদ। জলালপুর তারাপুরের ইছমাইল আলির বড়ভুইয়ার পুত্র জাফর হুসেন বড়ভুইয়া। কালাইন ব্রাহ্মণগ্রামের আব্দুল জব্বার খানের পুত্র সলমান আলম খান, কালাইনছড়ার হরিকান্ত বৈষ্ণবের পুত্র গোবিন্দ বৈষ্ণব, গুমড়া পাইকানের সামছুল ইছলাম লস্করের পুত্র আরিফ মোহাম্মদ আনছারি লস্কর।

এদিকে, ঘটনার পর স্থানীয় জনগণ সড়ক অবরোধ করে বসেন। ঘটনার খবর পেয়ে এন সি কলেজের পড়ুয়ারা সরেজমিনে ছুটে যান। তারা ঘটনাস্থলে ঘাতক ট্রাক চালকের গ্রেফতারের দাবি জানান। ঘটনায় নিহতদের পরিবারকে জনপ্রতি পাঁচ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করার জন্য জোরদার দাবি উত্থাপন করা হয়।

 

এদিকে, ঘটনার খবর পেয়ে অনেক দেরিতে ঘটনাস্থলে ছুটে কাটিগড়ার বিধায়ক অমরচাঁদ জৈন আসেন। কিন্তু প্রতিবাদকারীরা বিধায়কের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।একসময় পরিস্থিতি বেগতিক দেখে নিরাপত্তা রক্ষীরা নিরাপদ স্থানে বিধায়ককে নিয়ে যান। খবর পেয়ে সরেজমিনে ছুটে আসেন বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ , আলগাপুরের বিধায়ক হাজি নিজাম উদ্দিন চৌধুরী ( Nijam Uddin Choudhury)। তারা আন্দোলনের সমর্থনে বক্তব্য রাখেন। এন সি কলেজের অধ্যক্ষ ড: মোর্তাজা হুসেন ও ঘটনাস্থলে পৌঁছে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে ছাত্রদের দাবির সমর্থনে জোর সওয়াল করেন। কিন্ত প্রশাসনের পক্ষ থেকে কোনও সুদত্তর পাওয়া যায়নি। দীর্ঘ সময় সড়ক অবরোধ হওয়ায জাতীয় সড়কের দু’দিকে তীব্র যানযটের সৃষ্টি হয়। কাছাড় প্রশাসন গোটা এলাকায় সি আর পি এফ এবং পুলিশ মোতায়েন করেন।আন্দোলনের মাত্রা ভয়ানক হচ্ছে দেখে অবশেষে শিলচর থেকে ছুটে আসেন এ ডি সি।তিনি প্রতিবাদকারীদের বক্তব্য শুনে তাদের দাবির প্রতি সহমত পোষণ করেন এবং বৃহস্পতিবার এক বৈঠক করে নিহত ছাত্রদের আর্থিক সাহায্য করার আশ্বাস দেন।রাত সাড়ে আটটা নাগাদ সড়ক অবরোধ মুক্ত হয়।
আজ শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিহতদের ময়না তদন্ত করা হবে।

নবীনচন্দ্র কলেজের সামনে অবরোধ

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হলেন বিজেপির আইটি সেলের সর্বভারতীয় প্রধান অমিত মালব্য

এন সি কলেজের অধ্যক্ষ ড০ মোর্তাজা হুসেন এই প্রতিবেদককে ( Md Salim Ahmed) জানান, COVID-19 protocol মেনে কলেজে শিফট বাড়ানো হয়েছে। টি ডি সি প্রথম সেমিস্টারের পড়ুয়ারা মর্নিং শিফটে ক্লাস করে বাড়ি ফিরছিল। তাদের এই অকাল মৃত্যুতে গোটা কলেজ শোকে মূহ্যমান। নিহতদের পরিবারকে সান্ত্বনা দেওয়ার ভাষা নেই।কাটিগড়ার বিধায়ক অমরচাঁদ জৈনের বিরুদ্ধে গো ব্যাক ধ্বনি ওঠায় বদরপুর (Badarpur) এন সি কলেজের ছাত্র শিবলি বড়ভুঁইয়ার বিরুদ্ধে মামলা এফ আই আর করেন বিধায়ক। এর পরিপ্রেক্ষিতে ভোর রাতে শিবলিকে তুলে নিয়ে যায় কাটিগড়া পুলিশ। পরে তাকে শিলচর পাঠিয়ে দেয়। আজ বৃহস্পতিবার সকালে কলেজ পড়ুয়ারা জাতীয় সড়ক অবরোধ করে ধর্নায় বসে। ছাত্র আন্দোলনের চাপে নতি স্বীকার করে শিবলিকে দুপুরে ছেড়ে দিতে বাধ্য হওয়া পুলিশ। এর ফলে রাস্তা অবরোধ মুক্ত হয়।

Related Articles

Back to top button
Close