fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

৩১ জুলাই পর্যন্ত দিল্লি-মুম্বই-সহ ৬টি শহরের উড়ান আসা-যাওয়া বন্ধ কলকাতায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  কলকাতায় ঘরোয়া উড়ানে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করল পশ্চিমবঙ্গ সরকার। এতদিন ১৯ জুলাই পর্যন্ত দিল্লি-মুম্বই-চেন্নাই-সহ দেশের প্রথম সারির ছয় শহর থেকে কলকাতায় উড়ান আসার উপর নিষেধাজ্ঞা ছিল এতদিন। এবার বর্তমান পরিস্থিতিতে তা আরও বেড়ে হল ৩১ জুলাই। অর্থাৎ চলতি মাসে আর এই শহরগুলি থেকে কলকাতায় কোনও উড়ান আসবে না। করোনায় অতি সংক্রমিত শহর থেকে উড়ান আপাতত বন্ধ রাখা হচ্ছে । এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । আপাতত তাই মুম্বই, পুণে, নাগপুর, দিল্লি, চেন্নাই এবং আহমেদাবাদের মতো ৬টি শহর থেকে বিমান আসবে না এ শহরে । পাশাপাশি কলকাতা থেকেও ওই ছয় শহরে উড়ান বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

মূলত, দেশের যে শহরগুলিতে করোনা সংক্রমণ অত্যন্ত বেশি, সেই শহরগুলি থেকেই এই উড়ান আসার ব্যাপারে রাজ্যের অনুরোধে নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্রীয় অসামরিক উড়ান পরিবহণ মন্ত্রক। শুক্রবার সেই নিষেধাজ্ঞাই আরও দু’সপ্তাহের জন্য বর্ধিত হল। জানা গিয়েছে এই নিষেধাজ্ঞা জারি রাখার জন্য রাজ্য সরকারই কেন্দ্রকে আর্জি জানিয়েছিল, তাতেই এদিন সায় দিয়েছে কেন্দ্রীয় সরকার। যে ৬ শহর থেকে এই উড়ান আসবে না বলেই সিদ্ধান্ত হয়েছে সেগুলি হল দিল্লি, মুম্বই, চেন্নাই, আহমেদাবাদ, পুণে, নাগপুর।

আরও পড়ুন: দেশে একদিনে ফের করোনা আক্রান্ত প্রায় ৩৫ হাজার, বাড়ছে সুস্থতার হারও

গত মাসেই দেশে সব থেকে বেশি করোনা প্রভাবিত এলাকাগুলি থেকে কলকাতায় ঘরোয়া উড়ান আসা বন্ধ রাখার আর্জি জানিয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সচিব পিএস খারোলাকে চিঠি পাঠিয়েছিলেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। রাজ্যের দাবি মেনেও নেয় কেন্দ্র । প্রথমে ১৯ জুলাই পর্যন্ত পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছিল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শুক্রবার পাওয়া রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ১,৮৯৪ আর মৃত্যু হয়েছে আরও ২৬ জনের। এই বৃদ্ধির জেরে রাজ্যে মোট করোনা আক্রান্ত এখন ৩৮,০১১। পাশাপাশি কলকাতায় একদিনে রেকর্ড সংক্রমণ। কলকাতায় একদিনে করোনা আক্রান্ত ৫৬৩ জন।

Related Articles

Back to top button
Close