fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফরাক্কা কুলিদিয়ার গ্রামে ভাঙন প্লাবিত গ্রামের একাংশ

কৌশিক অধিকারী, ফরাক্কা:  ফের ভাঙনের কবলে ফরাক্কা ব্লক। গঙ্গার জলস্তর বেড়ে যাওয়ার ফলে এবার ভাঙনের মুখে কুলিদিয়ার গ্রামের বাসিন্দারা। অন্যদিকে ত্রাণ শিবির ভাঙনের জেরে তলিয়ে গিয়েছে। বেশকিছু দিন ধরেই ফরাক্কা হোসেনপুরে ভাঙন চলছে সোমবার সকাল থেকে। হোসেনপুর চরের পাশাপাশি এবার ভাঙনের মুখে কুলিদিয়ার গ্রাম। এই গ্রামে ভাঙন শুরু হয়েছে রবিবার বিকেলের পর থেকে। ভাঙনের কবলে প্রায় পঞ্চাশটি পরিবার ক্ষতিগ্রস্ত।

[আরও পড়ুন- মানবিক মুখ পুলিশের, চিকিৎসার জন্য অসহায় বাবাকে অর্থদান]

এলাকার বাসিন্দারা জানান, রবিবার বিকেলে পর থেকে নতুন করে ভাঙন শুরু হয়েছে এবং গঙ্গার জল ঢুকে গ্রামের একাংশ প্লাবিত। প্রায় পঞ্চাশটি ঘর ভেঙে গেছে ইতিমধ্যেই এবং ভাঙনের জেরে ত্রণন শিবিরে আশ্রয় না পেয়ে মাঠে দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। ত্রাণ শিবিরে আশ্রয় না পেয়ে অসহায়তার মধ্যে দিন কাটাচ্ছেন সাধারন মানুষ। গ্রামের একটি মাত্র ত্রাণ শিবির ছিল সেটি তলিয়ে যাওয়া সমস্যায় পড়েছেন সাধারন মানুষ।

ফরাক্কা ব্লকের বিডিও রাজর্ষি চক্রবর্তী জানান, হোসেনপুর একদিকে ভাঙন ও অন্যদিকে জল ঢুকে গ্রামের একাংশ প্লাবিত। অন্যদিকে কুলিদিয়ার গ্রামে ভাঙন শুরু হয়েছে ও নদীর পারের কিছু মানুষের বাড়ি ভেঙে ফেলা হচ্ছে। প্রায় পঞ্চাশটি বাড়ি ক্ষতির মুখে পড়েছে।

 

 

Related Articles

Back to top button
Close