fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

চতুর্দিকে শুধু মৃত্যুর কলরব! নেপালে বন্যা ও ভূমিধসে মৃত কমপক্ষে ৪০, নিখোঁজ ২৩

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চতুর্দিকে শুধুই আর্তনাদ। গোটা বিশ্ব একদিকে যেমন কঠিন রোগে আক্রান্ত তেমনি অপরদিকে প্রাকৃতিক বিপর্যয় অব্যাহত। মারণ ভাইরাস একদিকে একের পর প্রাণ কেড়ে নিচ্ছে তেমনি তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বন্যা, ভূমিধস থেকে হড়পা বান। আবার কোথাও বাজ পড়ে প্রাণহানির ঘটছে মানুষের।
এবার বন্যা ও ভূমিধসের কবলে নেপাল। প্রাকৃতিক বিপর্যয় কেড়ে নিল ৪০টা তাজা প্রাণ। এখনও পর্যন্ত ২৩ জনের কোনও খোঁজ নেই। অতি তৎপরতার সঙ্গে কাজ করেছেন চলেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধারকাজে নামানো হয়েছে সেনাবাহিনীর জওয়ানদের।

আরও পড়ুন:Breaking, করোনা পজিটিভ বিগ বি অমিতাভ বচ্চন ও পুত্র অভিষেক, নেগেটিভ জয়া ও ঐশ্বর্যা

ভূমিধসে মৃতদের পরিবারকে প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি।
গত বৃহস্পতিবার থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে টানা বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বহু জায়গায় ভূমিধসের ঘটনাও ঘটেছে। সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাজধানী কাঠমান্ডু থেকে ২০০ কিলোমিটার উত্তরে-পশ্চিমের জেলা মায়াগড়িতে।

আরও পড়ুন:#Breaking: করোনায় সিলড রেখার বাড়ি, আক্রান্ত র‍্যচেল হোয়াইট

জেলাশাসক গয়ানাথ ধকল জানিয়েছেন এখনও পর্যন্ত ভূমিধসে ২০ জন প্রাণ হারিয়েছেন এবং ১৩ জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের সন্ধানে তল্লাশি চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা। বাড়ি চাপা পড়ে গুরুতর জখম হওয়া ১১ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি জাজারকোটেও ভুমিধসের কারণে বাড়ি চাপা পড়ে সাত জন প্রাণ হারিয়েছেন। মধ্য নেপালের গুলমি, লামজুং ও সিন্ধুপালচোকে বন্যায় ছয় জনের মৃত্যু হয়েছে। ১০ জন এখনও নিখোঁজ।

Related Articles

Back to top button
Close