fbpx
দেশহেডলাইন

লকডাউনের জের, দিল্লিতে প্রথম অনলাইনে বিবাহ বিচ্ছেদ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় গোটা দেশে লকডাউন চলছে। করোনা আতঙ্কে গোটা দেশ তোলপাড়। নিউজ চ্যানেল থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় সব জায়গায় শুধু পোস্ট করোনা প্রসঙ্গে। করোনাভাইরাস এবং লকডাউন বদলে দেবে আমাদের জীবনের অনেক কিছুই। এই কথা আগেই বলেছিলেন বিশেষজ্ঞরা। সেই বদলে যাওয়া ছবি ধরা পড়তে শুরু করেছে ইতোমধ্যেই। এই প্রথম দিল্লিতে অনলাইনেই বিবাহ বিচ্ছেদের প্রক্রিয়া সম্পন্ন হল এক দম্পতির মধ্যে।

ডিভোর্সের গোটা প্রক্রিয়া অনলাইনে প্রত্যেকে নিজের বাড়িতে বসে সম্পূর্ণ করেছেন। ডিভোর্সের আবেদন করা দম্পতি, তাঁদের আইনজীবী, পারিবারিক আদালতের বিচারক দীপক গর্গ এবং আদালতের অন্য কর্মচারীরা সবাই নিজেদের বাড়িতে বসেই অনলাইনে এই প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন। এর ফলে আরও যাঁরা পরস্পরের সম্মতিতে বিবাহ বিচ্ছেদে আগ্রহী, তাঁরাও অনলাইনেই মাউসের একটা ক্লিকেই ব্যর্থ বিয়ের সম্পর্ক থেকে মুক্তি পেতে আগ্রহ বোধ করবেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: একটানা ১০ দিন ধরে দাম বাড়ল পেট্রল-ডিজেলের, কোথায় কত জানুন….

ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ওই দম্পতির ডিভোর্সের আবেদনে সম্মতি দেয় নিম্ন আদালত। উভয়ের সম্মতিতেই বিবাহ বিচ্ছেদের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। স্বামী-স্ত্রী দুজনেই অনলাইনে জয়েন্ট স্টেটমেন্ট দাখিল করেন এবং তাঁদের সই করা বিবৃতির সফট কপি আদালতের রেকর্ড হিসেবে জমা করা হয়।

Related Articles

Back to top button
Close