fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হেঁড়িয়া ও কাঁথি বিএড কলেজের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

ভাস্করব্রত পতি, তমলুক: পরিস্থিতি খুব খারাপের দিকে চলেছে। মানুষ ক্রমশ আরও দুঃস্থ এবং বিপর্যস্ত হয়ে পড়ছে। এমতবস্থায় অনেকেই বাড়িয়ে দিচ্ছেন হাত। নিরন্ন মানুষের মুখে তুলে দিচ্ছে অন্ন। সেইসব সাধারণ মানুষের প্রতিদিনের অন্ন সুনিশ্চিত করতে সাধারণ মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে মানুষের পাশে এসে দাঁড়াল হেঁড়িয়া সুভাষচন্দ্র বিএড কলেজ ও আঁউরাই কাঁথি বিএড কলেজ। দুটি এলাকার প্রায় ৪০০ জন দীন-দরিদ্র খেটে খাওয়া মানুষদের হাতে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

রাজ্যজুড়ে ত্রাণের দাবিতে উত্তাল মানুষজন। সরকারি ত্রাণ লুটেপুটে নিচ্ছে রেশন ডিলাররা। ত্রাণ বিলিতেও রাজনীতি হচ্ছে।

সম্প্রতি উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ায় রণক্ষেত্র হয়ে উঠেছে ত্রাণের দাবিতে। আর তার মাঝে সাধারণ মানুষকে দু’বেলা দু’মুঠো অন্ন জোগানোর জন্য এই শিক্ষা প্রতিষ্ঠান এরকম উদ্যোগ নেওয়ায় খুশি সকলে। দীন দরিদ্র খেটে খাওয়া মানুষও উল্লসিত।

দুই শিক্ষা প্রতিষ্ঠানের কর্ণধার অরুনাভ মন্ডল জানান, “সাধারণ মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। এটা আমাদের কর্তব্য এবং দায়িত্ব। আগামী দিনে আরও বেশি বেশি করে সাধারণ মানুষকে ত্রাণ দেওয়ার উদ্যোগ নেব।”

প্রতিদিন করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে। কর্মসংস্থান একেবারে বন্ধ। রুজিরুটির খোঁজে হন্যে হয়ে ঘুরছে মানুষ। তাই তাঁদের কথা মাথায় রেখে সাধারণ মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়ার উদ্যোগ নেন এই দুই বিএড কলেজের কর্ণধার অরুনাভ মন্ডল ও সঙ্গীতা জানা মন্ডল। তাঁদের উদ্যোগে বিভিন্ন এলাকার প্রায় ৪০০টি পরিবারের দীন দরিদ্র মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন হেঁড়িয়া থানার আইসি দীপক চক্রবর্তী এবং জেলা পরিষদ সদস্য বিমান নায়েক।

Related Articles

Back to top button
Close