fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পদ্মা-যমুনা-ইছামতি নদী সীমান্তে জলমগ্ন এলাকা নৌকায় পরিদর্শন করলেন খাদ্যমন্ত্রী

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: পদ্মা-যমুনা-ইছামতি নদী সীমান্তে জলমগ্ন এলাকা নৌকায় পরিদর্শন করলেন খাদ্যমন্ত্রী জ‍্যোতিপ্রিয় মল্লিক। এর পর টিপির তিন নদীর মোহনায় ২০০ মিটার বাইপাস খাল করে দ্রুত জল নিকাশি ব্যবস্থা করা হবে বলে জানান খাদ্যমন্ত্রী।

বসিরহাট মহাকুমার স্বরূপনগর ব্লকের চারঘাট অঞ্চলের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে আছে দীর্ঘদিন ধরে। কারণ যমুনা পদ্মা ইছামতি নদী দীর্ঘদিন সংস্কার না হওয়ার ফলে নদীর নাব্যতা বেড়ে গিয়ে স্বরূপনগর ও গাইঘাটা ব্লকের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হচ্ছে। একটু বৃষ্টি হলে নদীর জল ছাপিয়ে চারঘাট টিপি সগুনা গাইঘাটা সহ বিভিন্ন জায়গায় জলমগ্ন হয়ে পড়ছে। যার কারণে মানুষের দুর্বিষহ হয়ে পড়ছে। একদিকে গ্রাম প্লাবিত হচ্ছে অন্যদিকে, চাষের জমি মাছের ভেড়ি নোনাজল ঢুকে কয়েকশো বিঘা ফসলের ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই আজ মঙ্গলবার বিকেল চারটে নাগাদ রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি বিনা মন্ডল, জেলার শেষ দপ্তরের আধিকারিক দের সঙ্গে নিয়ে নৌকায় করে বিভিন্ন দুর্গত এলাকা ঘুরে দেখেন।

গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন, এবং যাতে দ্রুত যমুনা পদ্মা ইছামতি সংস্কার হয় তার সব আশ্বাস দেন। চারঘাট টিপি অঞ্চলের নৌকায় করে বিভিন্ন জায়গা ঘুরে দেখেন সঙ্গে ছিলেন জেলার সেচ দপ্তরের প্রতিনিধিরা।

Related Articles

Back to top button
Close