fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ত্রাণ নিয়ে দলবাজি, নন্দীগ্রামে বিডিও অফিসে বিজেপির ধর্ণা

রাজকুমার আচার্য, নন্দীগ্রাম (পূর্ব মেদিনীপুর): আমফান ঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্ত বহু মানুষ এখনও নূন্যতম ত্রাণ ত্রিপল পায়নি। ভারি বর্ষা হলে দেওয়াল চাপা পড়ে প্রাণ হারাতে পারে। নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের বিডিও তৃণমূল দলের মদতে ত্রাণ বিলিতে দলবাজি করছেন। এমনই অভিযোগ নিয়ে ক্ষতিগ্রস্ত প্রত্যেকের ত্রাণের দাবিতে বঞ্চিতদের নিয়ে বিডিও অফিসের সামনে সোমবার ধর্ণায় বসেন বিজেপির নেতৃত্বরা।

বিজেপির প্রলয় পাল বলেন, “আমফান ঝড়ের জোড়া তাণ্ডবে বিপর্যস্ত আমাদের এলাকার বহু মানুষ। তৃণমূলের সঙ্গে যোগ দিয়ে ত্রাণ নিয়ে দলবাজি করছেন বিডিও। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন, ত্রাণ কিংবা রেশন নিয়ে কোনও রাজনীতি-দলবাজি করা যাবে না। সব দলের মানুষই যাতে রেশন আর আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তরা যাতে ত্রাণ পান তা নিশ্চিত করতে হবে। কিন্তু এখানে চলছে দলবাজি। তাই এই ধর্ণা।”

এই প্রসঙ্গে নন্দীগ্রাম ২ব্লকের পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মহাদেব বাগ বলেন, “বিরোধীরা বিরোধিতা করবে, তবে ধিরে ধিরে সকলের কাছে আমাদের ত্রাণ পৌঁছে যাবে। ওরা পঞ্চায়েতের ওপর ভরসা রাখতে পারছেন না।”

অনেক সময় ধর্ণা চলার পর বিডিও সুরজিৎ রায় বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। বিক্ষোভকারীরা জানান, যারা ত্রাণ পাননি বলে অভিযোগ তাদের নামের তালিকা জমা দেওয়ার কথা বলা হয়েছে। তদন্ত করে তাদের ত্রাণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বিডিও।

Related Articles

Back to top button
Close