fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ব্যারাকপুরে নিত্য যাত্রীদের সুবিধার্থে শুরু হল ভেসেল পরিষেবা, খুশী নিত্যযাত্রীরা

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : উত্তর ২৪ পরগনা ও হুগলি জেলার কয়েক হাজার নিত্য যাত্রীদের ব্যারাকপুর থেকে জল পথে কলকাতায় যাতায়াতের সুবিধা করে দিল রাজ্য পরিবহন দপ্তর। ব্যারাকপুর ২ পয়সার ঘাট থেকে চালু হল জোড়া ভেসেল পরিষেবা । আপাতত দুই পাড়ের যাত্রীদের জন্যই জোড়া ভেসেল পরিষেবা চালু করা হয়েছে গঙ্গা বক্ষে । কিছুদিন আগে বরানগর কুটি ঘাট থেকে কলকাতা ও হওড়া রুটে গঙ্গা বক্ষে ভেসেল পরিষেবা চালু করা হয়েছিল । এবার ব্যারাকপুর থেকে চালু করা হল ভেসেল পরিষেবা । জলপথে এই ভেসেল পরিষেবা চালু হওয়ায় ভীষন খুশি নিত্য যাত্রীরা। ব্যারাকপুর ২ পয়সার ঘাটের ওপারে হুগলি জেলার শেওড়াফুলি ঘাট। দুপারেই অসংখ্য নিত্য যাত্রী গঙ্গা পারাপার করে। নিত্য যাত্রীদের দাবি ছিল জলপথে তারা যেন কলকাতা যেতে পারে। সেই দাবিকে মান্যতা দিয়েই এবার যে ভেসেল পরিষেবা চালু করা হয়েছে, তাতে নিত্য যাত্রীরা ব্যারাকপুর থেকে ভেসেলে উঠে শেওড়াফুলী ঘাট হয়ে কলকাতা পর্যন্ত যেতে পারবে। টিকিটের ভাড়া লাগছে যাত্রী পিছু ৫০ টাকা।

আপাতত ব্যারাকপুর থেকে নিরাপদে জল পথে কলকাতায় পৌঁছাতে পেরে খুশী নিত্য যাত্রীরা । নিত্য যাত্রীরা সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে ভেসেলের মাধ্যমে তাদের গন্তব্যে পৌঁছে যাচ্ছেন । নিত্য যাত্রীদের বক্তব্য, জল পথ চালু হওয়ায় খুব উপকৃত হলাম আমরা । ট্রেন পথ চালু নেই, এই অবস্থায় আমরা ভেসেল পরিষেবার মাধ্যমে উপকৃত হলাম। তবে যা জন সংখ্যার রাশ, তাতে আরো একটি বা দুটি জল যান এই রুটে পেলে মানুষ ও সহজে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবে ।”

প্রশাসন সূত্রে খবর, প্রাথমিক ভাবে দ্রুততার সঙ্গে নিত্য যাত্রীদের কথা ভেবে চালু করা হয়েছে এই ভেসেল পরিষেবা, আগামী দিনে এই পরিষেবা আরো বাড়ানো হবে গঙ্গা বক্ষে। জল যানের সংখ্যা বাড়লে নিত্য যাত্রীরাও অনেক সহজে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবে। ভেসেল পরিষেবা চালু হওয়ায় রাজ্য সরকারের কাজে খুশি নিত্যযাত্রীরা সকলেই । তবে অনেকেই প্রশাসনের কাছে ভাড়া কমানোর আবেদন করেছেন।

Related Articles

Back to top button
Close