fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কামারহাটিতে বিস্ফোরণের ঘটনায় তদন্তে ফরেনসিক দল, মৃত ২, গ্রেফতার এক 

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: উত্তর ২৪ পরগনার কামারহাটিতে রবিবার রাতে বোমা বিস্ফোরনের ঘটনায় দুই যুবকের মৃত্যু হয়েছে বলে জানালেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। কমারহাটির গোলি ঘাট অঞ্চলের একটি বাড়িতে রবিবার রাতে প্রচন্ড জোরে শব্দ করে বোমা বিস্ফোরণ ঘটে বলে স্থানীয় বাসিন্দারা জানান। এই ঘটনার পর সোমবার সকালে বিস্ফোরণ স্থল খতিয়ে দেখতে যান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। সোমবার দুপুরে দুর্ঘটনাস্থলে যায় ৫ সদস্যের এক বিশেষ তদন্তকারী ফরেনসিক দল। বেলঘরিয়া থানার পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে । ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা জানিয়েছেন, এই ঘটনায় দুর্ঘটনাগ্রস্ত বাড়ির মালিককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ।

রবিবার রাতে যখন কামারহাটির গোলি ঘাট এলাকায় ঘন জনবসতি এলাকায় বাড়ির মধ্যে প্রচণ্ড জোরে শব্দ করে বিস্ফোরণের আওয়াজ শুনতে পান এলাকার বাসিন্দারা সেই সময় ওই বাড়িতে ৪ স্থানীয় যুবক উপস্থিত ছিল বলে জানা যায়। তাদের মধ্যে ২ জনের দুর্ঘটনা স্থলেই মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। মৃত দুই যুবকের নাম জানা গেছে মহম্মদ সাজিদ (২৮) ও মহম্মদ রাজা(২৯)। মৃত যুবকরা ওই এলাকারই বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে। রবিবার রাতে যখন ওই কামারহাটির গলি ঘাট রোডের ওই বাড়িতে যখন বিষ্ফোরন হয় তার পরই উত্তেজনা ছড়িয়ে পরে ওই এলাকায়। এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে পরেন। তারাই বিস্ফোরণে স্থল থেকে রক্তাক্ত অবস্থায় তিন জনকে উদ্ধার করে কামারহাটির সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ৩ জনের মধ্যে দুজনকে ডাক্তাররা সঙ্গে সঙ্গে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় জখম আরও এক যুবক রয়েছে বলে জানা গেছে।

যদিও তার সন্ধান করছে পুলিশ। এলাকার বাসিন্দারা কানাঘুশো আলোচনা করছেন ওই বাড়িতে শক্তিশালী বিস্ফোরক মজুত ছিল।বিস্ফোরণের তিব্রতায় কেঁপে ওঠে গোটা এলাকা।দেখা যায় যে বাড়িতে বিস্ফোরণ হয় সেই বাড়ির দেওয়াল ভেঙ্গে পড়েছে, টালির চালের বেশ খানিকটা অংশ উরে গেছে।

এদিকে সোমবার দুপুরে দুর্ঘটনা স্থল খতিয়ে দেখতে যান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। তার সঙ্গে ছিলেন বেলঘরিয়া থানার তদন্তকারী আফিসাররা। এছাড়াও এদিন দুপুরে দুর্ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেন ফরেনসিক দলের প্রতিনিধিরা। ৫ সদস্যের ফরেনসিক দলের প্রতিনিধিরা গোটা এলাকাটি খুঁটিয়ে খুঁটিয়ে পরীক্ষা করেন। বেলঘরিয়া থানার পুলিশ ওই এলাকার বাসিন্দাদের জিজ্ঞেসাবাদ করছে।

ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা এদিন সাংবাদিকদের বলেন, “রবিবার রাতে একটি দুর্ঘটনা ঘটে, সেই ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে ।আরো ২ জন জখম রয়েছে। কামারহাটি সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে জখমদের চিকিৎসা চলছে। তবে কিভাবে এই দুর্ঘটনা ঘটল তা জানার চেষ্টা করছে তদন্তকারী ফরেনসিক দল। কি ধরনের জিনিস মজুত ছিল বাড়ির ভেতর তা জানতেই তদন্ত শুরু হয়েছে। এই বাড়ির মালিককে গ্রেফতার করা হয়েছে।” স্থানীয় সূত্রে খবর, গোপনে এই বাড়ির ভেতরে কি কাজ হত তা কেউ জানত না । বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ।

Related Articles

Back to top button
Close