fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

গাছ কাটা আটকাতে যাওয়ায় বনদফতরের কর্মীদের মারধর, গ্রেফতার ২

প্রদীপ চট্টোপাধ্যায়,বর্ধমান: গাছ কাটায় বাধা দিতে যাওয়ায় বনদফরতের কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগে গ্রেফতার দুই হামলাকারী। ধৃতদের নাম ঠাকুর সরেন ও ঠাকুর মূর্মূ।

পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানার উপরডাঙায় তাঁদের বাড়ি। আউশগ্রাম থানার পুলিশ শুক্রবার রাতে তাদের গ্রেফতার করেছে। শনিবার ধৃতদের পেশ করা হয়  বর্ধমান আদালতে। সিজেএম রতন কুমার গুপ্তা ধৃত দু‘জনকেই  বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়ে সোমবার ফের আদালতে পেশের নির্দেশ দিয়েছেন।

পুলিশ জানিয়েছে, আউশগ্রাম থানার উপরডাঙায় বন নবগ্রাম স্বাস্থ্য কেন্দ্রের পিছনে বন দফতরের অনেক গাছ রয়েছে। সেখানকার  বেশ কিছু গাছ কেটে নিচ্ছিল ঠাকুর মূর্মূ। এই খবর পেয়ে শুক্রবার সকালে ফরেস্ট গার্ড প্রসেনজিৎ শিকদার দফতরেই এক দিনমজুরকে সঙ্গে নিয়ে সেখানে যান। তারা ঠাকুর মূর্মূকে গাছ কাটা বন্ধ করার কথা বলেন। অভিযোগ তাতে ক্ষিপ্ত হয়ে ঠাকুর মূর্মূ ও ঠাকুর সরেন বনদফতরের আধিকারিকদের কুড়ুল নিয়ে তাড়া করে। প্রাণে মেরে দেওয়ার হুমকি দেয়।

এই খবর পেয়ে বিট অফিসের কয়েকজন কর্মী সেখানে পৌঁছালে, তখন ঠাকুর  বং  তাঁর ওই সহযোগী বিট অফিসের কর্মীদের মারধর করে। বিট অফিসার আসরাফুল ইসলাম ঘটনার সবিস্তার জানিয়ে ওই দিনই থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে সরকারি কর্মীকে কাজে বাধা দান, মারধর ও ফরেস্ট অ্যাক্টে মামলা রুজু করে আউশগ্রাম থানার পুলিশ দু‘জনকে গ্রেফতার করে।

Related Articles

Back to top button
Close