fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আহত অবস্থায় দলছুট হস্তিশাবককে উদ্ধার করল বনকর্মীরা    

নিজস্ব সংবাদদাতা, মালবাজার: আহত অবস্থায় দলছুট এক হস্তিশাবককে উদ্ধার করল বনকর্মীরা। রবিবার  সকালে মালবাজার ব্লকের মানাবাড়ি চা-বাগান এলাকা থেকে  উদ্ধার হয় একটি হস্তিশাবক। এদিন সকালে চাবাগান এলাকায় হস্তিশাবকটিকে দেখতে পান চা বাগান এলাকার মানুষজন। এরপরেই খবর যায় মালবাজার বনদফতরে। ঘটনাস্থলে পৌঁছান বনদফতরের বন্যপ্রান স্কোয়ার্ডের  কর্মীরা। আসেন চেল, নোয়াম ও তারঘেরা রেঞ্জের বনকর্মীরা। ঘটনাস্থলে পৌঁছান মাল থানার পুলিশ কর্মীরা।

[আরও পড়ুন- গেরুয়া ঝড়, মুকুল রায়ের জনসভায় জনপ্লাবন পুরুলিয়ায়]

এরপর উদ্ধার করা হয় হস্তিশাবকটিকে। এলাকার যুবক অনুজ ওরাওঁ বলেন, শনিবার রাতে বাগানে বুনো হাতির একটি দল এসেছিল। সেই দল থেকেই কোনওভাবে দলছুট হয়েছে হস্তিশাবকটি। সকালবেলায় হস্তিশাবকের কথা লোকমুখে প্রচার হতেই প্রচুর মানুষ এলাকায় ভিড় জমান। স্থানীয়রা ঘটনাস্থল থেকে হস্তিশাবকটিকে উদ্ধার করে প্রথমে হাতির দলের সঙ্গে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেও বিফল হয়।

বনকর্মীরা শাবকটিকে উদ্ধার করে লাটাগুড়ি প্রকৃতিবীক্ষন কেন্দ্রে নিয়ে যান বনদফতরের কর্মীরা। এই প্রসঙ্গে বনদফতরের মালবাজার স্কোয়াডের রেঞ্জার বিভূতিভূষণ দাস বলেন,  কন্যা হস্তিশাবকটি আহত ছিল।  প্রয়োজনীয় চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। পরে গরুমারায় স্থানান্তরিত করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

 

Related Articles

Back to top button
Close