fbpx
কলকাতাহেডলাইন

রমজানের শেষ জুম্মা ও ঈদের নামাজ বাড়িতে পড়ার পরামর্শ মন্ত্রী ফিরহাদ হাকিমের

মোকতার হোসেন মণ্ডল: মুসলিম নেতাদের পর এবার রমজানের শেষ জুম্মা ও ঈদের নামাজ বাড়িতে পড়ার পরামর্শ দিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। একটি সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘আমাদের অন্তরের অন্তঃস্থলে কষ্ট হলেও কোভিড-১৯ লকডাউনে পবিত্র মাহে রমজানে মসজিদে নামাজ থেকে বিরত থেকেছি। চিকিৎসা বিজ্ঞানী ও সারা বিশ্বের উলামাদের পরামর্শ মেনে আমরা মহামারি প্রতিরোধে এই ব্যবস্থা নিয়েছি।’

করোনা সংক্রমণে অন্যান্য রাজ্যের চেয়ে বাংলার অবস্থা ভালো বলেও তিনি জানান। মন্ত্রী ফিরহাদ হাকিম আরও বলেন,  করোনা পরিস্থিতি ও লকডাউনের মেয়াদ বৃদ্ধির ফলে শেষ জুম্মায় মসজিদে নামাজ করার সুযোগ নেই। কারণ এখনো জমায়েত হওয়া ঝুঁকিপূর্ণ। সমাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মুসলিমদের প্রতি মন্ত্রীর পরামর্শ, বাড়িতেই একজনকে ইমাম করে পরিবারের নামাজ পড়া প্রয়োজন। ঈদের  নামাজও বাড়িতে পড়ার পরামর্শ দিয়েছেন তিনি।

উল্লেখ্য, কলকাতার খিলাফত কমিটি, রাজ্য ওয়াকফ বোর্ড, নাখোদা মসজিদ কমিটি সহ একাধিক প্রতিষ্ঠান মুসলিমদের বাড়িতে ঈদের নামাজ পড়ার কথা বলেছেন। রমজান মাসে বরাবর ভিড় থাকে। শেষ শুক্রবার রেকর্ড ভিড় হয়। এবার লকডাউনের জন্য ইমাম ও কিছু মুসলিম মসজিদে থেকে গেছেন। তারাই নামাজ পড়ছেন মসজিদে। বাকি মুসলিম বাড়িতে নামাজ পড়ছেন। সামনে রমজানের শেষ শুক্রবার ও তার পরেই ঈদ। এই সময় ভিড় যেন না হয় সেদিকে নজর রেখেছেন ইমাম ও মুসলিম সংগঠনগুলি। একই পথ ধরে বাড়িতে নামাজ পড়ার পরামর্শ দিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

Related Articles

Back to top button
Close