fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

একাধিক দুর্নীতিমূলক কাজের অভিযোগে ধৃত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের প্রাক্তন উপদেষ্টা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আর্থিক দুর্নীতি, তহবিল তছরূপ, জালিয়াতি সহ একাধিক দুর্নীতমূলক কার্যকলাপের দায়ে গ্রেফতার হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রাক্তন উপদেষ্টা স্টিভ ব্যানন।  জানা গিয়েছে, মার্কিন প্রেসিডেন্টের প্রাক্তন উপদেষ্টা স্টিভ ব্যানন এবং তাঁর তিন সঙ্গী যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে দেওয়াল নির্মাণে তহবিল গড়ার জন্য কয়েক হাজার মানুষের কাছ থেকে প্রচুর অর্থ সংগ্রহ করেছিলেন।

‘উই বিল্ড দ্য ওয়াল’ নামাঙ্কিত কর্মসূচির মাধ্যমে ২ কোটি ৫০ লাখ ডলারের তহবিলও গড়েন তারা। স্টিভ একটি ক্ষমতাশালী পদে থাকার জন্য তাকে বিশ্বাস করেছিলেন মানুষ। আর সেই বিশ্বাসকে কাজে লাগিয়েছিলেন স্টিভ। প্রাথমিকভাবে এটাই উঠে এসেছে।

ব্যানন ও তাঁর তিন সঙ্গী ব্রিয়ান কোলফেজ, অ্যান্ড্রিউ ব্যাডোলাটো এবং তিমোথি শি যোগসাজশ করে ওই তহবিল থেকে অর্থ আত্মসাৎ করেছিলেন।

আরও পড়ুন: দেশে ফের ২৪ ঘন্টায় সংক্রমণের সংখ্যা প্রায় ৬৯ হাজার

আরও জানা গিয়েছে, তহবিল থেকে ব্যানন ১০ লাখ ডলারেরও বেশি ব্যক্তিগতভাবে হাতিয়ে নেন। তাঁর বাকি তিন সঙ্গীও একই কাজের সঙ্গে যুক্ত রয়েছেন।

প্রাচীর নির্মাণের নাম করে তোলা অর্থ নিজেদের ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করার অভিযোগ পেয়ে তদন্তের পরেই স্টিভ ব্যানন সহ এই চারজনকে গ্রেফতার করা হয়েছে।
অভিযোগে দোষী সাব্যস্ত হলে চার জনেরই সর্বোচ্চ ২০ বছর করে কারাদণ্ড হতে পারে বলে আইনজীবীরা জানিয়েছেন।
তবে এই সমস্ত ঘটনাপ্রবাহ নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কোনও বিবৃতি দেননি।

Related Articles

Back to top button
Close