fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ম্যারাথন জেরার পর এসএসসি দুর্নীতি কাণ্ডে গ্রেফতার প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: এসএসসি দুর্নীতি কাণ্ডে গ্রেফতার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। দীর্ঘদিন ধরেই কেন্দ্রীয় সংস্থার নিশানায় ছিলেন তিনি। আজ তাকে দীর্ঘ ৬ ঘন্টা জেরা করা হয়। তারপরেই এদিন তাকে গ্রেফতার করে সিবিআই।

SSC দুর্নীতিতে বড়সড় অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অযোগ্য প্রার্থীদের সুপারিশপত্র বানিয়ে দিতেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। সেই সুপারিশপত্রের ভিত্তিতেই হয়েছে যাবতীয় অবৈধ নিয়োগ।

বৃহস্পতিবার কল্যাণময়কে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে ডেকেছিল সিবিআই। সেই থেকে তাঁকে টাকা জিজ্ঞাসাবাদ শুরু করেন গোয়েন্দারা। কল্যাণময়ের উত্তরে সন্তুষ্ঠ হননি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকেরা। তার পরেই গ্রেফতারের সিদ্ধান্ত নেওয়া হয়। এদিন তাকে নিজাম প্যালেস থেকে সরাসরি নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে তার শারীরিক পরীক্ষা করা হয়। তবে নিজাম প্যালেস থেকে বের হয়ে গাড়িতে বসে চুপচাপ থাকতে দেখা যায় তাকে। সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি তিনি।

এর আগে SSC উপদেষ্টা কমিটির প্রাক্তন সভাপতি শান্তিপ্রসাদ সিনহা ও আরও ১ আধিকারিককে গ্রেফতার করেছে সিবিআই।এবার তৃতীয় আধিকারিক কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে গ্রেফতার করা হল।

বিচারপতি বাগ কমিটির রিপোর্ট বলছে, শান্তিপ্রসাদ সিনহা মধ্যশিক্ষা পর্ষদের সদর দফতরে গিয়ে অযোগ্য প্রার্থীদের তালিকা তুলে দিতেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের হাতে। সেই তালিকা অনুসারে সুপারিশপত্র বানিয়ে শান্তিপ্রসাদের হাতে তুলে দিতেন কল্যাণময়। এর পর অযোগ্য প্রার্থীদের সেই সুপারিশপত্র দিতেন।

 

 

Related Articles

Back to top button
Close