fbpx
একনজরে আজকের যুগশঙ্খগুরুত্বপূর্ণহেডলাইন

তৃণমূলে যোগ দিয়ে নতুন পদে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো, হলেন সর্বভারতীয় সহ-সভাপতি

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ তৃণমূলে (TMC) যোগ দেওয়ার পরপরই জাতীয় স্তরে নতুন পদ পেলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো। তাঁকে দলের জাতীয় সহ-সভাপতি হিসেবে নিয়োগ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। নতুন পদ পেয়ে তৃণমূল সুপ্রিমোকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। তাঁকে নিয়োগপত্র পাঠিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত ২৯ সেপ্টেম্বর কলকাতায় এসে নবান্নে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের  (Mamata Banerjee) সঙ্গে দেখা করেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো। সঙ্গে ছিলেন আরও ৬ জন প্রাক্তন বিধায়ক। যদিও আগে থেকে তাঁর তৃণমূলে যোগদানের জল্পনা উঠেছিল। সেইমতো তাঁকে দলে স্বাগত জানান মুখ্যমন্ত্রী। তারপর ওইদিন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তাঁদের সবাইকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়ও। এই যোগদানকে তৃণমূলের ‘মাইলস্টোন’ বলে অভিহিত করে সৌগত রায় জানান, গোয়ার আরও কয়েকজন নেতা রয়েছেন দলবদলের জন্য।  তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে দলে যোগদানের পর লুইজিনহো সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতার লড়াইয়ের প্রশংসা করে বলেন, ”মমতা অত্যন্ত লড়াকু নেত্রী, প্রকৃত স্ট্রিট ফাইটার। দেশের রাজনীতিতে এই মুহূর্তে তাঁর মতো নেত্রী চাই। আমি প্রায় ৪০ বছর ধরে কংগ্রেস করছি। কিন্তু সেই দল ছেড়ে তৃণমূলে এসেছি। জানি, এই যাত্রা আমার পক্ষে সহজ হবে না। তবু মমতার সঙ্গে হাতে হাত রেখে লড়াই করব।”

সেই লড়াইয়ের স্বার্থেই নতুন দায়িত্ব পেলেন লুইজিনহো। তাঁকে তৃণমূলের জাতীয় স্তরের সহ-সভাপতি পদে বসানো হল। শুক্রবার দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নিয়োগপত্র পাঠিয়েছেন লুইজিনহোকে। অন্যদিকে, গোয়ায় তৃণমূলের রাজনৈতিক কেরিয়ারের শুরু হতেই দলে যোগদানকারী নতুন সদস্য বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo)পাঠানো হচ্ছে সেখানে। সূত্রের খবর, রবিবারই গোয়ার উদ্দেশে রওনা দিচ্ছেন তিনি। তাঁর হাত ধরে তৃণমূলে যোগ দিচ্ছেন জনপ্রিয় গায়ক লাকি আলি।  সেখানে গোয়া ফরওয়ার্ড পার্টি বা GFP গাঁটছড়া বাঁধতে চলেছে তৃণমূলের সঙ্গে।

Related Articles

Back to top button
Close