কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

শান্তির জন্য নাম সংকীর্তনের উপর জোর দিতে বললেন প্রাক্তন রাজ্যপাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের বর্তমান পরিস্থিতিতে মনের শান্তির জন্য শ্রীচৈতন্যের পথে ের উপর জোর দেওয়া দরকার বললেন । শ্রীচৈতন্যদেবের ৫৩৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে বাগবাজার গৌড়ীয় মিশনের উদ্যোগে সোমবার থেকে শ্রীচৈতন্য জন্মোৎসব ও মেলা  শুরু হয়েছে।

আরও পড়ুন: করোনা ভাইরাসের টিকা বাজারে আসতে সময় লাগবে আরও ১৮ মাস, বলছে হু

মেলার উদ্বোধন করে শ্যামল কুমার সেন বলেন, পরম সচ্চিদানন্দের মধ্যে দিয়ে পরম আত্মার সন্ধান পেতে মনের সমস্ত গ্লানি দূর করে পরমানন্দ উপভোগ করতে নাম সংকীর্তন করতে বলেছিলেন শ্রীচৈতন্যদেব। শ্রীচৈতন্যের পথে আজও মানুষ শান্তির জন্য নাম সংকীর্তনের উপর জোর দেওয়া দরকার বলে তিনি মনে করেন। গৌড়ীয় মিশন এর আচার্য ও সভাপতি বিষ্ণুপাদ পরমহংস শ্রীমদ  ভক্তি সুন্দর সন্ন্যাসী মহারাজ বলেন,নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরে যখন গোটা দেশ বিভাজনের আবহের মধ্যে চলেছে ঠিক সেইসময় শ্রী চৈতন্যদেবের বাণী সুসংহত দেশ গঠনে সঠিক দিশা দেখাতে পারে।

আরও পড়ুন: রাজনীতিতে এবার স্বচ্ছ অভিযান শুরু সুপ্রিম কোর্টের নির্দেশে

হিন্দু ধর্মের সমস্ত গোঁড়ামি দূর করে হিন্দুদের সঙ্ঘবদ্ধ হতে বলেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী স্বামী  দিব্যজ্ঞানানন্দ মহারাজ। তিনি বলেন, সঙ্ঘবদ্ধ না হলে একটি জাতি কখনও তার জাতিসত্তা রক্ষা করতে পারে না। ক্রমশ হারিয়ে যায়।তাই হিন্দু জাতিকে এবং হিন্দু ধর্মকে রক্ষা করতে হলে হিন্দুদের মধ্যে যে সমস্ত কুসংস্কার রয়েছে সেগুলোকে দূর করে তাদের আরও বেশি সংঘবদ্ধ হতে হবে।

Related Articles

Back to top button
Close