fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্কুল উন্নয়নের টাকা তছরুপে অভিযুক্ত প্রাক্তন প্রধান শিক্ষক

রুদ্র নারায়ন রায়, হেলেঞ্চা: স্কুল উন্নয়ন ফান্ডের ১৮ লক্ষ সরকারি টাকা তছরুপের অভিযোগ উঠল প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত প্রধান শিক্ষক অঘোর চন্দ্র হালদারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি।

সূত্রের খবর, ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত উত্তর ২৪ পরগনার হেলেঞ্চা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন অঘোর চন্দ্র হালদার। অভিযোগ এই সময়কালে তিনি স্কুল উন্নয়ন ফান্ডের সরকারি টাকার ১৮ লক্ষ টাকা স্কুল কমিটি কে না জানিয়ে তুলে নিয়েছেন। ২০১৯ সালের জুন মাসের স্কুলের নতুন প্রধান শিক্ষক আসেন। তারপর থেকে অঘোর বাবুকে স্কুলের হিসাব বুঝিয়ে দিতে বলা হয়। অভিযোগ বারং বার বলা সত্ত্বেও তিনি কোনরকম কর্ণপাত করছেন না।

 

বরং হিসাব চাওয়ায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি চন্দন সরকারকে হুঁশিয়ারি দিচ্ছেন। ঘটনার বিবরণ লিখিত আকারে , এ ডি আই ও ডিআই কে জানানো হয়। অভিযুক্ত প্রাক্তন প্রধান শিক্ষক অঘোর চন্দ্র হালদারের বিরুদ্ধে এরপরই বাগদা থানায় অভিযোগ দায়ের করেন হেলেঞ্চা উচ্চ বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি চন্দন সরকার।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি চন্দন সরকার বলেন, অঘোর বাবুকে আমরা বারবার বলা সত্ত্বেও তিনি কোন কথার কর্ণপাত করছে না। বরং হিসাব দেবেন না বলে জানিয়ে দিয়েছেন। অপরদিকে, অঘোর চন্দ্র হালদার বলেন, ৭ মাস আগে আমি সমস্ত হিসাব প্রধান শিক্ষককে বুঝিয়ে দিয়েছি। হিসাবে কোন গরমিল থাকলে তখন আমাকে কেন বলা হয়নি। এখন উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। যদিও প্রধান শিক্ষক শুভেন্দু বিশ্বাসের দাবি, তাকে কিছু হিসাবে দিলও পূর্ণাঙ্গ হিসাব বুঝে দেওয়া হয়নি।

Related Articles

Back to top button
Close