fbpx
খেলাফুটবলহেডলাইন

ক্রীড়া জগতে শোকের ছায়া, প্রয়াত প্রাক্তন ভারতীয় ফুটবলার কার্লটন চ্যাপম্যান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের ক্রীড়া মহলে শোকের ছায়া, প্রয়াত হলেন প্রাক্তন ভারতীয় ফুটবলার কার্লটন চ্যাপম্যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৯ বছর। জানা গিয়েছে, সোমবার ভোর তিনটে নাগাদ পিঠের প্রবল ব্যথা অনুভূত হওয়ার কারণে চ্যাপম্যানকে ভর্তি করা হয়েছিল বেঙ্গালুরুর একটি হাসপাতালে। সেখানেই এদিন ভোর পাঁচটা নাগাদ হার্ট অ্যাটাক হয়ে মৃত্যু হয় কার্লটনের।

 

জানা যায়, নিজের ফুটবল কেরিয়ারে দীর্ঘদিন ইস্টবেঙ্গলের জার্সি গায়ে খেলেছেন তিনি। ১৯৯৩ সালে প্রথম বার লাল-হলুদ দলে খেলেন চ্যাপম্যান। সেখান থেকে চলে যান জেসিটিতে। এই চ্যাপম্যানের আমলেই মোট ১৪টি ট্রফি জিতেছিল জেসিটি, যার মধ্যে ছিল ১৯৯৬ সালের জাতীয় লিগও। ১৯৯৮ সালে ইস্টবেঙ্গলে ফিরে আসেন আবার। আর তারপর ২০০১ সালে জাতীয় লিগ জিতে নেয় ইস্টবেঙ্গল। সেই ইস্টবেঙ্গলে খেলার সময়েই ইরাকি ক্লাব আল জাওরার বিরুদ্ধে হ্যাট্রিক করেছিলেন চ্যাপম্যান।

                              আরও পড়ুন: নতুন কৃষি আইন নিয়ে সুপ্রিম কোর্টের নোটিস কেন্দ্রকে

সে বার এশিয়ান উইনার্স কাপের ম্যাচটিতে এই মিডফিল্ডারের দাপটেই ৬-২ গোলে ইরাকের আল জাওরা ক্লাবকে হারিয়ে দিয়েছিল লাল হলুদ। ১৯৯১ সাল থেকে ২০০১, এই দশ বছর টানা ভারতীয় ফুটবল দলের সদস্য ছিলেন কার্লটন চ্যাপম্যান। উল্লেখ্য, ১৯৭১ সালে বেঙ্গালুরুতে জন্মেছিলেন তিনি। ইস্টবেঙ্গল, জেসিটির পাশাপাশিই এফসি কোচির হয়েও বেশ কিছুদিন খেলেছেন চ্যাপম্যান। জাতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য মুখ চ্যাপম্যান খেলা ছাড়ার পরে কোচিং করেছেন বিভিন্ন ক্লাবের হয়ে। তাঁর আচমকা মৃত্যুর খবর ময়দানে শোকের ছায়া নেমে এসেছে।

Related Articles

Back to top button
Close