fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দিল্লি পুলিশের হাতে গ্রেফতার প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিনহা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অটল বিহারী বাজপেয়ীর জমানার মন্ত্রী তথা প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহাকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ ।

জানা গিয়েছে, লকডাউনের চতুর্থ দফার প্রথম দিনটিতেই তাঁরা নয়াদিল্লির রাজঘাটে ধরনায় বসেছিলেন। তাঁদের দাবি ছিল অভিবাসী শ্রমিকদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে ডাকা হোক ভারতের সশস্ত্র বাহিনীকে। তারপরই এদিন সন্ধেবেলা প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী-সহ অন্যান্যদের আটক করা হয়।

উল্লেখ্য, প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা ছিলেন অটলবিহারী বাজপেয়ী সরকারের অর্থমন্ত্রী। তবে তিনি একেবারে প্রথম থেকেই নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের তীব্র সমালোচক। এদিন তিনি বলেন, কেন্দ্রের হোক কিংবা রাজ্যের, বেসামরিক কর্তৃপক্ষগুলি পরিযায়ী শ্রমিকদের স্বার্থ রক্ষায় ব্যর্থ। তাদের রাস্তায় মাইলের পর মাইল হাঁটতে বাধ্য করা হয়েছে। এইভাবে অনেক শ্রমিকের মৃত্যুও ঘটছে। এই অবস্থায় তাঁদের দাবি, সশস্ত্র বাহিনী এবং আধাসামরিক বাহিনীকে তাদের অধীনে থাকা সমস্ত সংস্থান এবং নাগরিক সম্পদ ব্যবহার করে, এই অভিবাসী শ্রমিকদের প্রাপ্য মর্যাদার সঙ্গে তাদের বাড়িতে পৌঁছে দেওয়ার দায়িত্ব দিতে হবে।

প্রাক্তন বিজেপি নেতা আরও বলেন, তাঁদের দাবি যতক্ষণ না মানা হবে, তাঁরা ওই ধরনা চালিয়ে যাবেন। তবে, সন্ধ্যা নামতেই দিল্লি পুলিশ যশবন্ত সিনহা-সহ বাকি নেতাদের আটক করে স্থানীয় থানায় নিয়ে যায়।

অন্যদিকে আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং অভিযোগ করেন, বিজেপির ভাবনা শুধু ধনীদের নিয়ে। তিনি বলেন, ‘সরকারের কোনও কৌশল নেই কারণ তাদের পরিযায়ী শ্রমিকদের সহায়তা করার ইচ্ছা নেই। বিজেপি একটি দরিদ্রবিরোধী সরকার। আপনি বিদেশ থেকে লোক ডেকে আনতে পারেন কিন্তু, রাস্তায় হেঁটে যাওয়া পরিযায়ী শ্রমিকদের সাহায্য করতে পারেন না। চলমান সংকটে এটাই প্রমাণিত হয়েছে’।

Related Articles

Back to top button
Close