fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

লাদাখে যে পরিস্থিতি তৈরি হয়েছে ভারত ও চিনের মধ্যে তা শুধুমাত্র দেশের কৌশলগত স্বার্থের জন্যে ক্ষতিকারক: প্রণব মুখোপাধ্যায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লাদাখে অবস্থিত ভারত-চিন সীমান্তে উত্তেজনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এহেন অবস্থায় নিজের বক্তব্য রাখলেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

 

nbsp;

 

তিনি বলেন, লাদাখে যে পরিস্থিতি তৈরি হয়েছে ভারত ও চিনের মধ্যে তা শুধুমাত্র দেশের কৌশলগত স্বার্থের জন্যে ক্ষতিকারক নয়, এতে সুদূর প্রসারি প্রভাব পড়বে গ্লোবাল জিও-পলিটিকাল র‌্যামিফিকেশনের ক্ষেত্রেও। প্রাক্তন রাষ্ট্রপতির পরামর্শ, এই বিষয়ে কোনও পদক্ষেপ করার আগে বিভিন্ন ‘stake holder’-দের সঙ্গে আলোচনা করা উচিত এবং সব কিছুর ঊর্ধ্বে রাখা উচিত দেশের স্বার্থকে। তাঁর ট্যুইটে প্রণব মুখোপাধ্যায় শোক প্রকাশ করেছেন সেই ২০ শহিদের প্রতি যাঁরা প্রাণ হারিয়েছেন চিনের বিরুদ্ধে সংঘর্ষে।

 

 

যেভাবে ভারতীয় সৈন্যদের উপর আক্রমণ চালানো হয়েছে, তার তীব্র প্রতিবাদ করেছেন প্রাক্তন রাষ্ট্রপতি। তাঁর বক্তব্য, এই ঘটনার প্রতিবাদ গোটা রাজনৈতিক মহলের করা উচিত, যদিও প্রধান কর্তব্য থেকে যায় শাসক দলেরই। তিনি আরও বলেন, কেন্দ্র সরকারের অবিলম্বে উচিত আগামীদিনে যাতে এমন ঘটনা না ঘটে তা সুনিশ্চিত করা।

Related Articles

Back to top button
Close