fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের রাজনৈতিক জগতে মৃত্যুর ছায়া, প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঘুবংশ প্রসাদ সিং

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের রাজনৈতিক জগতে গভীর শোকের ছায়া। প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আরজেডি নেতা রঘুবংশ প্রসাদ সিং। রবিবার তিনি দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই মন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। সম্প্রতি তাঁকে এইমস এ ভর্তি করা। তবে আজ তিনি প্রয়াত হন। শনিবার তাঁকে ভেন্টিলেটরে রাখতে হয়। দিন কয়েক আগেই ইস্তফাপত্র দিয়ে লালু প্রসাদের রাষ্ট্রীয় জনতা দল থেকে সম্পর্ক ছিন্ন করার কথা ঘোষণা করেন রঘুবংশ। আরজেডির বহু পুরনো কর্মী, লালুর দীর্ঘদিনের সতীর্থের দল থেকে আচমকা ইস্তফায় বিহরে রাজনীতিতে শোরগোল পড়েছে। এ নিয়ে বিস্তর চর্চার মধ্যেই রঘুবংশের গুরুতর অসুস্থতার খবর সামনে আসে।
লালুকে খোলা চিঠি দিয়ে বৃহস্পতিবার আরজেডির প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেন রঘুবংশ। এর একদিন পর লালুর প্রতিপক্ষ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এক খোলা চিঠিতে সম্বোধন করেন। নীতীশের উদ্দেশে ওই চিঠিই রঘুবংশের ভবিষ্যত্‍‌ পদক্ষেপ নিয়ে নানা জল্পনা আরও কয়েক গুণ বাড়িয়ে দেয়।

আরও পড়ুন: এয়ারক্রাফটে ত্রুটির কারণে ঢাকা যেতে পারেনি বিএসএফ, স্থগিত ভারত-বাংলাদেশ সীমান্ত সম্মেলন

গতকাল চিকিৎসকরা জানান, করোনাভাইরাস থেকে সেরে উঠলেও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঘুবংশের বেশ কিছু শারীরিক জটিলতা দেখা দিয়েছে। প্রবীণ রাজনীতিকের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। যে কারণে শুক্রবার রাত থেকে তাঁকে ভেন্টিলেটরে রাখতে হয়েছে। তবে আজ তিনি প্রয়াত হন।

Related Articles

Back to top button
Close