fbpx
আন্তর্জাতিকহেডলাইন

এবার করোনা প্রাণ কাড়ল আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট প্রার্থীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: তিনি ছিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট প্রার্থী, একটি নামী পিজ্জা চেইনের প্রাক্তন সিইও হারমান কেইন করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৪ বছর। উল্লেখ্য, তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছিলেন প্রবল সমর্থক।

সূত্রের খবর, দু-সপ্তাহও হয়নি হারমান কেইনের কোভিড ধরা পড়েছিল। কেইন সম্প্রতি ওকলাহোমার তুলসায় ডোনাল্ড ট্রাম্পের একটি নির্বাচনী জনসভায় যোগ দিয়েছিলেন। সেখানে মার্কিন প্রেসিডেন্টের হয়ে নির্বাচনী প্রচারের যাঁরা দায়িত্ব নেন, পরে তাঁদের অনেকেরই করোনা ধরা পড়ে। কেইন ছিলেন সংক্রামিতদের মধ্যে একজন।বৃহস্পতিবার আমেরিকায় করোনায় ১,১৬৭ জন মারা গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত হয়েছেন ৬০ হাজার ৪৩৬ জন।

 আরও পড়ুন: মারণ ভাইরাসে আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্টের স্ত্রী ফার্স্ট লেডি মিশেল বোলসোনারো

সবমিলিয়ে আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ লক্ষ ২৮ হাজার ৪৭৩। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৫ হাজার ৭ জনের। মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ ৯৬ হাজার ৯৩৪। মোট আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে উঠছেন ২২ লক্ষ ৭৬ হাজার ৫৩২ জন।

               আরও পড়ুন: আগের চেয়ে সুস্থ বর্ষীয়ান বাম নেতা শ্যামল চক্রবর্তী

উল্লেখ্য, এদিনই ব্রাজিলের ফার্স্ট লেডি মিশেল বলসোনারো কোভিড ধরা পড়েছি। মাত্র দিন কয়েক আগে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন তাঁর স্বামী, ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ১,১৮৯ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯১ হাজার ৩৭৭। মোট সংক্রামিত ২৬ লক্ষ ১৩ হাজার ৭৮৯।

Related Articles

Back to top button
Close