fbpx
কলকাতাহেডলাইন

করোনা আবহে নির্বিঘ্নে পুজো দেখতে ই-পাস চালু করলো ‘ফোরাম ফর দুর্গোৎসব’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো দুয়োরে কড়া নাড়ছে। কিন্তু পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শহরের দুটি জনপ্রিয় পুজো কমিটি ইতিমধ্যেই ঘোষণা করেছে তাঁদের পুজো মণ্ডপে দর্শক প্রবেশ নিষিদ্ধ। এবারের শ্লোগান হেঁটে নয় নেটে ঠাকুর দেখুন। কিন্তু দুধের স্বাদ কি ঘোলে মেটে? সমস্যার সমাধানে এগিয়ে এসেছে ‘ ফোরাম ফর দুর্গোৎসব।’ কলকাতা মেট্রোর মত  বৃহস্পতিবার থেকে ই পাস চালু করলেন তাঁরা। যাতে নির্ঝঞ্ঝাটে , ভিড় না বাড়িয়ে দর্শকরা ঠাকুর দেখতে পারেন।

কী করতে হবে? ‘উত্তরের ১৮, দক্ষিণের ২৩টি, কলকাতার সেরার সেরা এই ৪১টি পুজো ভালভাবে দেখতে হলে লগ ইন করতে হবে ফোরামের  নির্দিষ্ট ওয়েবসাইটে। এখানে নিজের নাম আর মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে জানান যে কখন, কোনদিকের পুজো আপনি দেখতে যেতে চান। সময়টা জানিয়ে দিলেই বুক হয়ে যাবে আপনার জন্য ই-পাস। এবার নির্দিষ্ট সময়ে বেরিয়ে পড়ুন আর মণ্ডপে দিয়ে নিজের মোবাইল থেকে কিউআর কোড স্ক্যান করেই ঢুকে পডুন। পঞ্চমী থেকে নবমী পর্যন্ত এভাবেই চলুক পুজো সফর।

 

সংগঠনের যুগ্ম সম্পাদক শাশ্বত বসু জানাচ্ছেন, ‘গোটা দিনকে ১২ ঘণ্টা করে দুটি স্লটে ভাগ করা হয়েছে। এর মধ্যে আগ্রহী মানুষজন নিজেদের সময় ঠিক করে কোন দিকে যেতে চান, তা জানালেই আমরা বিশেষ টাইম স্লটে ঘোরার সুযোগ করে দিচ্ছি। একেকটি ই-পাসের জন্য ২০০ টাকা খরচ হবে। প্রতি স্লটে সর্বাধিক ৫০০ জন বুকিং পাবেন। ৫০০ জন হয়ে গেলেই আমরা ওই স্লটের বুকিং বন্ধ করে  দেবো।’

 

Related Articles

Back to top button
Close