fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দরিদ্র শ্রমিক পরিবারগুলির হাতে খাদ্য তুলে দিল ফরওয়ার্ড ব্লক

নিজস্ব সংবাদদাতা দিনহাটা: মারণ রোগ করোনা মোকাবিলায় লকডাউনের ফলে কর্মহীন হয়ে পড়েছেন বহু মানুষ। দিনহাটার বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ নানা কাজে ভিন রাজ্যে থাকা শ্রমিকরা অধিকাংশই কর্মহীন হয়ে ফিরে এসেছেন।

প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে হোম কোয়রান্টিনে থাকার কথা বলা হলেও অনেক পরিবারই এখনো সরকারি কোনো সুযোগ-সুবিধা পায়নি বলে অভিযোগ। কর্মহীন হয়ে পড়া সেই শ্রমিকদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিল ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব। শুক্রবার দিনহাটা দুই ব্লকের নাজিরহাট, চৌধুরীহাট বিভিন্ন এলাকায় আসা পাঁচটি পরিবারের হাতে এই খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

এই পরিবারগুলো উত্তরপ্রদেশের নয়ডা থেকে বুধবার দিনহাটায় ফেরে বলে ওফরোয়ার্ড ব্লকের কোচবিহার জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য যুবলীগের রাজ্য সাধারণ সম্পাদক আব্দুর রউফ জানান। তিনি আরো জানান গত দুই দিনে দিনহাটা দুই ব্লকের বিভিন্ন বেশ কিছু পরিবার ভিন রাজ্য থেকে নিজ নিজ এলাকায় ফিরে এল ঘরে খাবার না থাকায় সমস্যায় পড়তে হচ্ছে তাদের। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে তাদের হোম কোয়রান্টিনে থাকার কথা বলা হলেও প্রশাসনের পক্ষ থেকে সেই পরিবারগুলির কাছে খাদ্য সামগ্রী পৌছায়নি বলেও তাদের অভিযোগ। ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব জানান ভিন রাজ্য থেকে ফিরে আসা এই শ্রমিক গুলোর কাছ থেকে খবর পাওয়া মাত্র এদিন দলের পক্ষ থেকে ওই পরিবার গুলির হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

দিনহাটা দুই ব্লকের বিডিও জয়ন্ত দত্ত বলেন ওই পরিবার গুলি যাতে সরকারি খাদ্য সামগ্রী পায় তা অবশ্যই দেখবেন।

Related Articles

Back to top button
Close