fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ও বিদ্যুৎ বিল মুকুবের দাবিতে আন্দোলনে ফরওয়ার্ড ব্লক

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদের পাশাপাশি লকডাউনে বিদ্যুৎ বিল মুকুব সহ একাধিক দাবিতে আন্দোলনে নামল ফরওয়ার্ড ব্লক। দলের পক্ষ থেকে বুধবার দিনহাটা ২ ব্লকের বিডিও অফিসে বিক্ষোভ ডেপুটেশন দেওয়া হয়। ফরওয়ার্ড ব্লক দল এর দিনের বিক্ষোভ ডেপুটেশন ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে। সীমান্তের কাঁটাতারের বেড়ার গেট চাষাবাদের জন্য চাষিদের প্রয়োজন অনুযায়ী খোলা রাখার দাবি সহ বিভিন্ন দাবিতে দিনহাটা দুই ব্লকের বিডিও অফিসে বিক্ষোভ ও ডেপুটেশন চলাকালীন সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের কোচবিহার জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুর রউফ, জেলা কমিটির সদস্য অজয় রায়, দলের পূর্ব লোকাল সম্পাদক বিকাশ মণ্ডল, সভাপতি মনীন্দ্র নাথ বর্মন, যুবলীগের মহাকুমা সম্পাদক রৌশন হাবিব, জয় গুহ, প্রদীপ বোস , দলের দিনহাটা শহর লোকাল সম্পাদক অমিত মিত্র প্রমুখ। বিক্ষোভ চলাকালীন আব্দুর রউফ এর নেতৃত্বে এক প্রতিনিধিদল বিডিওর সাথে দেখা করে তার হাতে দাবিপত্র তুলে দেন। এদিন বিক্ষোভ শুরুর আগে সাহেবগঞ্জ একটি মিছিল গোটা এলাকা পরিক্রমা করে।

দলের পক্ষ থেকে সীমান্তের চাষীদের কাঁটাতারের ভিতর চাষের জন্য গেট খোলার ব্যবস্থা, নাজিরহাট সীমান্তের কচুয়া মশালডাঙ্গা বেহাল রাস্তা অবিলম্বে সংস্কার করা, কর্মহীন হয়ে পড়া এবং ভিন রাজ্য থেকে ফিরে আসা শ্রমিকদের কাজের ব্যবস্থা, পেট্রোল ডিজেলের মূল্য অবিলম্বে কমানো, লকডাউন এর বিদ্যুতের বিল মুকুব ছাড়াও স্থানীয় বিভিন্ন দাবি জানানো হয়।

ফরওয়ার্ড ব্লক নেতা আব্দুর রউফ বলেন, এদিন ব্লক প্রশাসনের দফতরে বিক্ষোভ ছাড়াও ডেপুটেশন দেওয়া হলেও দাবিগুলো নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা না হলে বৃহত্তর আন্দোলনে নামা হবে। ব্লকের ভিডিও জয়ন্ত দত্ত বলেন, সংগঠনের দাবি খতিয়ে দেখা হবে।

Related Articles

Back to top button
Close