fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটায় অবস্থান বিক্ষোভ ফরওয়ার্ড ব্লকের

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: রেশন দুর্নীতি থেকে শুরু করে আমফানে টাকা দুর্নীতির অভিযোগ তুলে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় আন্দোলন করেছিল ফরওয়ার্ড ব্লকে। আন্দোলন চলাকালীন ফরওয়ার্ড ব্লকের  রাজ্য কমিটির সাধারণ সম্পাদক নরেন চাটার্জী সহ ৪০  জন ফরোয়ার্ড ব্লক কর্মীকে গ্রেফতার করে পুলিশ। আর তারই প্রতিবাদে দিনহাটায় অবস্থান  বিক্ষোভ করল ফরওয়ার্ড ব্লক।

বৃহস্পতিবার  দলের পক্ষ থেকে দিনহাটা শহরের  শহীদ হেমন্ত বসু কর্ণারে এই অবস্থান বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এদিনের এই কর্মসূচিতে নেতৃত্ব দেন ফরওয়ার্ড ব্লকের জেলা সম্পাদক মন্ডলীর সদস্য আব্দুর রউফ, দলের পূর্ব স্থানীয় সম্পাদক বিকাশ মণ্ডল, মনিন্দ্র নাথ বর্মন, অমিত মিত্র, যুবলীগের মহকুমা সম্পাদক  রৌশন হাবিব, জয় গুহ, অর্কপ্রভ রায়, পীযূষ বর্মন প্রমুখ।

এদিনের এই অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে ফরওয়ার্ড ব্লকের জেলা নেতা আব্দুর রউফ, বিকাশ মন্ডল প্রমুখ বলেন, এখানকার যে সমস্ত শ্রমিক কাজ না পেয়ে বাইরে কাজ করতে গিয়েছিলেন, অনেক কাঠ-খড় পুড়িয়ে সেই শ্রমিকরা বাড়ি ফিরে এসেছেন। কেন্দ্র এবং রাজ্য সরকার তাদের দিকে ফিরেও তাকাচ্ছে না। তারা কাজ না পেয়ে গভীর সংকটের মধ্যে পড়েছেন।

পাশাপাশি এ রাজ্যে রেশনে ব্যাপক দুর্নীতি চলছে, আমফানে যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত তারা ক্ষতিপূরণ পাচ্ছে না। তৃণমূলের নেতাকর্মীরা সেই টাকা লুফে নিচ্ছে। এইসব দুর্নীতিতে জড়িত তৃণমূলের নেতাকর্মীরা। এসবের বিরুদ্ধে আন্দোলনে নেমেছিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চ্যাটার্জিসহ অন্যান্য নেতৃবৃন্দ। রাজ্যের পুলিশ তাদের গ্রেফতার করেছে। এটাকে কিছুতেই মেনে নেওয়া যায় না। এই ঘটনার প্রতিবাদে রাজ্য জুড়ে আন্দোলন গড়ে তোলার হুমকি দেন ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব।  এদিনের এই কর্মসূচিতে দিনহাটা মহকুমার বিভিন্ন এলাকা থেকে ফরওয়ার্ড ব্লকের কর্মী-সমর্থকরা অংশ নেন।

Related Articles

Back to top button
Close