fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশের খোঁজ মিলল আরও এক জঙ্গি আস্তানার, গ্রেফতার ৪ জেএমবি জঙ্গি

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশের উত্তরের জেলা সিরাজগঞ্জে আরেকটি জঙ্গি আস্তানার সন্ধান পেয়েছে এলিট ফোর্স র‌্যাব।

শুক্রবার ভোর ৫টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত প্রায় পাঁচ ঘন্টার অভিযানে জামাতুল মুজাহিদীন বাংলাদেশ বা জেএমবি’র ৪ জঙ্গি আত্মসমর্পণ করেছে। এ সময় জঙ্গি আস্তানা থেকে বিপুল পরিমাণ জিহাদি প্রশিক্ষণমূলক বইপুস্তক, দুটি বিদেশি পিস্তল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধারের কথঅ জানিয়েছে র‌্যাব।

অভিযান শেষে ঘটনাস্থলের পাশে শুক্রবার সকাল ১১টায় তাৎক্ষণিক প্রেস ব্রিফিং করে এ তথ্য জানায় র‌্যাব। র‌্যাব সদর দফতরের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মোস্তফা সরোয়ার এবং আইন ও গণমাধ্যম বিষয়ক আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহসহ উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।

র‌্যাব আধিকারিক জানান, গত ৫ নভেম্বর শাহজাদপুরের শেরখালি উকিলপাড়ায় প্রকৌশলী শামসুল হক রাজার (শিক্ষক ফজলুল হক সাহেবের বাড়ি সংলগ্ন) বাড়িটি ছাত্র পরিচয়ে ভাড়া করে ওই চার যুবক। পরে সেখানে জঙ্গি তৎপরতা শুরু করে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে রাজশাহীর শাহ মখদুম থানা এলাকায় নব্য জেএমবির আমির মাহবুবসহ চার জনকে গ্রেফতার করে র‌্যাব-৫। ধৃত আমিরের তথ্যের ভিত্তিতে শাহজাদপুরে অভিযান চালান র‌্যাব সদস্যরা।

আরও জানানো হয়, শুক্রবার ভোর সাড়ে ৫টায় বাড়িটি ঘিরে রাখার সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে জঙ্গিরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। বাড়িতে বড় ধরনের অস্ত্রের মজুদ আছে এমন সন্দেহে র‌্যাব জোড়ালোভাবে অভিযানের প্রস্তুতি নেয়।

পরে আত্মসমর্পনের নির্দেশ দিলে সকাল সাড়ে ১০টার পর চার জঙ্গি র‌্যঅবের কাছে আত্মসমর্পন করে। র‌্যাব সদর দফতরের বোম্ব ডিসপোসাল ইউনিটসহ বেশ কয়েকটি দল সেখানে অভিযানে অংশ নেয়।

Related Articles

Back to top button
Close