fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বানচাল ডাকাতির ছক, অস্ত্র-সহ গ্রেফতার ৪

দিব্যেন্দু রায়,কাটোয়া:  ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া চার দুষ্কৃতীকে গ্রেফতার করল কাটোয়া থানার পুলিশ । ধৃতদের নাম জাকির শা, শেখ আইয়াস, জালু পাসোয়ান এবং শেখ মানিক। ধৃতদের মধ্যে প্রথম তিনজনের বাড়ি বীরভূম জেলার সদাইপুর থানার পুইটা সাহাপুর গ্রামে । মানিক বর্ধমান শহরের পাশে ভোতারপাড় এলাকার বাসিন্দা। সোমবার রাতে কাটোয়া-বনকাপাশি রোডে একটি মোবাইল টাওয়ারের কাছ থেকে ওই চারজনকে গ্রেফতার করে পুলিশ । ধৃতদের কাছ থেকে একটি দেশি পাইপগান, দুরাউণ্ড গুলি, ভোজালি, রড সহ একাধিক অস্ত্রসস্ত্র উদ্ধার হয়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে । পাশাপাশি একটি মারুতি ভ্যান আটক করেছে পুলিশ ।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার গভীর রাতে একটি দুষ্কৃতী দল আটক ওই মারুতি গাড়িতে চড়ে এসে কাটোয়া-বনকাপাশি রোডের পাশে একটি টাওয়ারের কাছে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করছিল । গোপন সুত্র থেকে খবর পেয়ে সেখানে হানা দেয় কাটোয়া থানার পুলিশের একটি বাহিনী । পুলিশকে দেখে দুস্কৃতীরা পালানোর চেষ্টা করে । তারই মধ্যে দুই তিনজন পালিয়ে যেতে সক্ষম হলেও চারজনকে ধরে ফেলে পুলিশ । তারপর তল্লাশি চালালে অস্ত্রসস্ত্র উদ্ধার হয় ।

আরও পড়ুন: রাম মন্দিরের নির্মাণের জন্য VHP’র উদ্যোগে তারাপিঠে মৃত্তিকা পুজো

জানা গেছে, পুলিশ জানতে পেরেছে ওই দুষ্কৃতি দলের মাথা ভোতারপাড়ের বাসিন্দা শেখ মানিক। বাকিরা দাগি দুষ্কৃতী । তারা মোবাইল টাওয়ার ও লকডাউনের কারনে বন্ধ থাকা কলকারখানায় চুরির উদ্দেশ্যেই ঘোরাঘুরি করছিল বলে পুলিশের প্রাথমিক জেরায় ধৃতরা কবুল করেছে বলে জানা গেছে । তবে শুধু মোবাইল টাওয়ার বা কলকারখানার পাশাপাশি কোনও গৃহস্থের বাড়িতেও তারা হানা দেওয়ার পরিকল্পনা করেছিল বলে সন্দেহ পুলিশের । মঙ্গলবার ধৃতদের কাটোয়া মহকুমা আদালতে তোলা হলে সকলকে তিনদিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে চক্রের বাকিদের চিহ্নিত করার চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ ।

Related Articles

Back to top button
Close