fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরল চার বছরের শিশু

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরল চার বছরের শিশু৷ হাসপাতাল ছাড়ার মুহূর্তে শিশুটির পরিবারের বার্তা, ” ভয় পেয় না করোনাকে”। শুক্রবার রায়গঞ্জের কর্ণজোড়ায় অবস্থিত কোভিড হাসপাতাল থেকে সুস্থ হওয়ার পর শিশুটিকে ছেড়ে দেন চিকিৎসকেরা।

জানা গিয়েছে শিশুটির বাড়ি ইটাহার থানার মারনাই গ্রাম পঞ্চায়েত এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে , ইটাহারের মারনাই গ্রাম পঞ্চায়েতের এক বাসিন্দা আর শিশু ও স্ত্রীকে নিয়ে দিল্লি পাড়ি দিয়েছিলেন শ্রমিকের কাজ করতে। লকডাউনের সময় কাজ বন্ধ হয়ে যাওয়ায় বাড়ি ফিরে আসেন তারা। বাড়ি ফেরার পর তিনজনের লালারস সংগ্রহের পর হোম কোয়ারেন্টাইন এর নির্দেশ দেয় স্বাস্থ দফতর।

গত ২৩- মে করোনা টেস্টের রিপোর্ট এলে দেখা যায় বাবা, মা নেগেটিভ হলেও শিশুটির রিপোর্ট পজিটিভ এসেছে। সঙ্গে সঙ্গে শিশু ও তার বাবা, মা কে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়।

এদিন হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর আক্রান্ত শিশুটির মা বলেন,” আমার ছেলে এখন পুরোপুরি সুস্থ। কোনও অসুবিধা নেই। করোনাকে ভয় পাইনি। অহেতুক আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। সুস্থ হওয়ার পর বাড়ি ফিরে যাচ্ছি।

অন্যদিকে হাসপাতালের চিকিৎসক দিলীপ গুপ্তা বলেন,” শিশুটি পুরোপুরি সুস্থ আছে। সকলের কাছে আবেদন করোনা নিয়ে আতঙ্কিত হবেন না। সামাজিক দূরত্ব ও স্বাস্থবিধি মেনে চলুন শুধু।”

এদিন বাড়ি ফেরার সময় শিশুটিকে অভিনন্দন জানান, হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ কর্মীরা।

 

Related Articles

Back to top button
Close