fbpx
কলকাতাহেডলাইন

এসএসসি টেট পাশদের নিয়োগের দাবিতে নবান্ন অভিযান ফ্র্যাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়ার

মোকতার হোসেন মন্ডল: এসএসসি টেট পাশদের নিয়োগ সহ একাধিক দাবিতে নবান্ন অভিযান করেছে ফ্রাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়া। মঙ্গলবার রামলীলা থেকে মিছিল নবান্ন অভিমুখে যেতে চাইলে মৌলালিতে পুলিশ আটকায়।
সেখানে ভাষণ দিতে গিয়ে সংগঠনটির রাজ্য সভাপতি আরাফাত আলি বলেন, যুবকদের কাজের দাবিতে আমাদের আন্দোলন ছিল,কিন্তু মমতার পুলিশ যেতে দিল না। আমরা ছাত্র যুব সমাজকে সঙ্গে নিয়ে কাজের দাবিতে ফের সরব  আন্দোলন গড়ে তুলবো।
ফ্র্যাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ শাখা ২৫ সেপ্টেম্বর – ১৩ অক্টোবর,২০২০ পর্যন্ত “বজ্র কণ্ঠে তোল আওয়াজ: সবার জন্য শিক্ষা চাই,সবার হাতে কাজ” শীর্ষক প্রচারাভিযান শুরু করেছিল। এদিন সংগঠনটি অবিলম্বে সমস্ত আইনি জট মুক্ত করে স্কুল সার্ভিস কমিশন, মাদ্রাসা সার্ভিস কমিশন ও প্রাইমারি টেটের মাধ্যমে শূন্যপদে দ্রুত  শিক্ষক নিয়োগ সম্পন্ন করার দাবি জানান।
ফ্রাটারনিটির রাজ্য সভাপতি আরাফাত আলি ছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সম্পাদক ফেরদৌস  আহ্ম্মেদ বারভুইয়া,রাজ্য সম্পাদক
আবু জাফর মোল্লা,ওয়েলফেয়ার পার্টির রাজ্য সভাপতি মনসা সেন, রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান প্রমুখ। সংগঠনটির নেতারা ইজ্জ ও কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে বলেন, দুই সরকার বেকারদের নিয়ে ছিনিমিনি খেলছে। এদিন প্রতিটি জেলায় পর্যাপ্ত মহিলা কলেজ, ল কলেজ ও ইউনিভার্সিটি করার দাবিও তোলেন ছাত্র যুব সংগঠনটি।
আবু জাফর বলেন, ধর্মীয় আবেগ নিয়ে রাজনীতি করে লাভ নেই, যুবকরা কাজ চাইছে, শিক্ষা চাইছে। সরকারকে মৌলিক ইস্যু নিয়ে ভাবতে হবে। স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের যাবতীয় ফী মকুব করার দাবিও ওঠে এদিন। সেই সঙ্গে সারা রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে ছাত্র সংসদ নির্বাচন করার আহ্বান জানান ফ্রাটারনিটির নেতারা।

Related Articles

Back to top button
Close