fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সরকারি চাকরি দেওয়ার নাম করে প্রতারণা, গ্রেফতার প্রধান শিক্ষক

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: সরকারি চাকরি দেওয়ার নাম করে মহিলার কাছ থেকে ৬ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বুধবার রাতে উলুবেড়িয়া থানার পুলিশ বাহিরতফা যদুরবেড়িয়া থেকে সিদ্ধার্থ শংকর ঘোষ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল।ধৃত ব্যক্তি কল্যাণ সংঘ নিম্ন বুনিয়াদী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।ধৃতকে বৃহস্পতিবার উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

জানা গেছে উলুবেড়িয়া দক্ষিণ গঙ্গারামপুর বাসিন্দা সুরেখা দাস মন্ডল নামে এক মহিলাকে সিদ্ধার্থ শংকর ঘোষ চাকরি দেওয়ার নাম করে ৬ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। অভিযোগ প্রায় ১০ বছর পরেও চাকরি না পাওয়ায় এবং টাকা ফেরত না পাওয়ায় মহিলা অভিযুক্তের নামে উলুবেড়িয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। যাতে পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে। মহিলার অভিযোগ ২০১০ সালের ৫ এপ্রিল সিদ্ধার্থ শংকর ঘোষ তার থেকে ২ লক্ষ টাকা নেয়। প্রতারিত মহিলার অভিযোগ এরপরে অভিযুক্ত তার থেকে আরো ১ লক্ষ টাকা দেয়। এমনকি তার মনে বিশ্বাস আনতে ১৫ সেপ্টেম্বর একটি লিখিত চুক্তিপত্রে সই করে দেয়। মহিলার অভিযোগ গত ১০ অক্টোবর সিদ্ধার্থ শংকর দাস একটি ভুয়া প্যানেল লিস্ট তার হাতে তুলে দেয়। সুরেখা দাসের অভিযোগ এরপর ইন্টারভিউ লেটার দেওয়ার নাম করে ধাপে ধাপে অভিযুক্ত তার কাছ থেকে আরও ৩ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়।

 

অভিযোগ এরপরেও তার ইন্টারভিউ ডাক না আসায় তিনি টাকা ফেরত দেওয়ার জন্য সিদ্ধার্থ শংকর দাস কে চাপ দিতে থাকলে ২০১৬ সালের ১২ সেপ্টেম্বর একটি ইন্টারভিউ লেটার দেন। যদিও সেটা হাতে পাওয়ার পর তিনি বুঝতে পারেন এটি ভুয়ো। মহিলার অভিযোগ এরপর একাধিকবার তিনি টাকা ফেরত চাইল প্রধান শিক্ষক টাকা ফেরত না দেওয়ায় বাধ্য হয়ে তিনি পুলিশে অভিযোগ দায়ের করেছেন।
যদিও অভিযুক্ত প্রধান শিক্ষকের দাবি তিনি মহিলাকে টাকা ফেরত দিয়েছেন মহিলা তার নামে মিথ্যা অভিযোগ করছেন।

 

Related Articles

Back to top button
Close